Wednesday, July 24, 2024
দেশ

বাণিজ্যিক যাত্রা শুরু করল ‘বন্দে ভারত এক্সপ্রেস’, আগামী দু’সপ্তাহের সব টিকিট বুক

নয়াদিল্লি: আজ, রবিবার থেকে বন্দে ভারত এক্সপ্রেসের বাণিজ্যিক যাত্রা শুরু হল। এদিন সকালে যাত্রী-সহ বারাণসীর উদ্দেশে রওনা দিয়েছে ট্রেনটি। অর্থাৎ, আজ থেকে সাধারণ যাত্রীরা যাতায়াত করতে পারবেন ট্রেনটিতে। ইতিমধ্যেই ট্রেনটির আগামী দু’সপ্তাহের সমস্ত টিকিট বিক্রি হয়ে গেছে বলে রেল মন্ত্রক জানিয়েছে।

আজ রেলমন্ত্রী পীযূষ গোয়েল টুইটারে একটি ভিডিও শেয়ার করেছেন। তিনি লিখেছেন, আজ থেকে বন্দে ভারত শুরু করল তার ব্যবসায়িক সফর। বাড়ি বসে http://www.irctc.co.in ওয়েবসাইটে আপনি ট্রেনের টিকিট বুক করতে পারবেন। রাজধানী দিল্লি থেকে বারাণসী। এই দূরত্বের জন্য চেয়ার কারের ভাড়া ১৭৬০ টাকা। এক্সিকিউটিভ ক্লাসের ভাড়া ৩৩১০ টাকা।

উল্লেখ্য, যান্ত্রিক গোলযোগের কারণে গতকাল শনিবার হয়েছিল ভারতের দ্রুততম ট্রেন ‘বন্দে ভারত এক্সপ্রেস’-এর যাত্রা। বারাণসী থেকে ফেরার সময় দিল্লি থেকে ১৫০ কিমি দূরে ট্রেনটি থেমে যায়। রেল সূত্রে খবর, কোনও গবাদি পশু রেললাইনের উপর চলে এসেছিল। ট্রেনটি তার উপর দিয়ে চলে যায়। তার পরেই সমস্যা তৈরি হয়। এরপর, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী টুইট করেন, আমার মনে হয়, মেক ইন ইন্ডিয়া নিয়ে মোদীজির সঠিক ভাবনার প্রয়োজন। বেশিরভাগ মানুষও মনে করছেন এটা ব্যর্থ। কংগ্রেস এটা নিয়ে গভীরভাবে ভাবনাচিন্তা করছে কীভাবে এটা ঠিক করা যায়।
জবাবে রেলমন্ত্রী পীযূষ গোয়েল বলেন, এটা খুবই লজ্জাজনক যে, আপনি (রাহুল গান্ধী) ভারতীয় ইঞ্জিনিয়ার, টেকনিশিয়ান এবং সাধারণ কর্মীদের পরিশ্রমকে খাটো করে দেখছেন। কেন্দ্রীয় সরকারের মেক ইন ইন্ডিয়া নীতি সফল। আপনাদের পরিবার তো ছ’দশক ধরে ভেবেছে, এটাই যথেষ্ট নয় কি?