Monday, July 22, 2024
দেশ

বিধানসভা ভোটের আগে বড়সড় ধাক্কা, কংগ্রেস ছাড়লেন অভিনেত্রী উর্মিলা মাতন্ডকর

মুম্বাই: মহারাষ্ট্রে বিধানসভা ভোটের আগে বড়সড় ধাক্কা খেল কংগ্রেস। চলতি বছরের মার্চ মাসে, সপ্তদশ লোকসভা ভোটের আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন বলিটাউনের অভিনেত্রী উর্মিলা মাতন্ডকর। তবে ৬ মাসেই মোহভঙ্গ, কংগ্রেস থেকে ইস্তফা দিলেন উর্মিলা। কংগ্রেসে যোগদানের সময় তাঁকে সাদরে অভ্যর্থনা জানিয়েছিলেন রাহুল গান্ধী এবং রণদীপ সুরযেওয়ালা।

এবারের লোকসভা ভোটে তাঁকে উত্তর মুম্বাইয়ের প্রার্থী হিসাবেও নির্বাচিত করা হয়। যদিও নির্বাচনে বিজেপির গোপাল শেট্টির কাছে হেরে যান তিনি। কিন্তু তা সত্ত্বেও অভিনয় ছেড়ে পুরদস্তুর রাজনীতিতেই মনোনিবেশ করেছিলেন উর্মিলা। তাহলে কী এমন ঘটল যে দল ছাড়তে হল তাঁকে?

উর্মিলা জানান, কংগ্রেস থেকে পদত্যাগ করেছি। প্রথমবার এই পদত্যাগের চিন্তা মাথায় আসে, যখন ১৬ মে মুম্বাইয়ের তৎকালীন কংগ্রেস সভাপতি মিলিন্দ দেওরাকে লেখা আমার চিঠির কোনও পদক্ষেপ করা হয়নি। উপরন্তু এই গোপন চিঠি মিডিয়ার সামনে ফাঁস করা হয়। এটা বিশ্বাসঘাতকতা। আমার মধ্যে হতাশা জন্মাতে থাকে।

উর্মিলা বলেন, এই ঘটনার পর বার বার বলা সত্ত্বেও দলের কেউ আমার কাছে ক্ষমা চাননি। আমাকে পাত্তাই দেইনি। বরং উত্তর চিঠিতে আমি যাদের বিরুদ্ধে অভিযোগ তুলেছিলাম সেই সমস্ত অকর্মণ্য ব্যক্তিদের পদ দিয়ে কার্যত পুরস্কৃত করেছে কংগ্রেস। তাঁর জেরেই আমি পদত্যাগ করেছি।

উর্মিলা বলেন, আমি আদর্শ এবং সততার সাথে জণগণের সেবা করে যাব। যাঁরা আমায় সমর্থন করেছেন, তাঁদের ধন্যবাদ জানাই। মিডিয়াকেও আমি আন্তরিক ধন্যবাদ জানাই। প্রসঙ্গত, আর মাত্র কয়েক মাস পরে মহারাষ্ট্রে বিধানসভা ভোট, এহেন পরিস্থিতে উর্মিলার পদত্যাগে কার্যত চাপে কংগ্রেস।