Wednesday, July 24, 2024
দেশ

অসমে বাঙালি হত্যাকাণ্ডের দায় অস্বীকার করল জঙ্গি সংগঠন ‘আলফা’

গুয়াহাটি: অসমের তিনসুকিয়া জেলায় ৫ বাঙালির হত্যাকাণ্ডে তারা জড়িত নয় বলে জানিয়েছে জঙ্গি সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অফ অসম (ULFA)। প্রাথমিকভাবে এই নৃশংস হত্যাকাণ্ডে জঙ্গি সংগঠন উলফার হাত রয়েছে বলে ধারণা করা হয়। তবে শুক্রবার সংবাদ মাধ্যমের কাছে এক বিবৃতিতে এই সংগঠন জানিয়েছে এই ভয়াবহ হত্যাকাণ্ডে তাদের কোনও ভূমিকা নেই।

এক বিজ্ঞপ্তিতে জঙ্গি সংগঠন আলফা জানিয়েছে, আমরা, ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অফ অসম (আলফা)র তরফে থেকে সংশ্লিষ্ট মহলের কাছে স্পষ্ট করতে চাই যে ১ নভেম্বর , ২০১৮-য় অসমের তিনসুকিয়া সাদিয়া সাইখোয়াঘাটে হত্যাকাণ্ডের সঙ্গে আমাদের সংগঠনের যোগ নেই। যদিও অসমে বাঙালি হত্যার ঘটনায় পুলিশের সন্দেহ এখনও পর্যন্ত আলফা’র দিকেই রয়েছে। তবে তাদের এমন বিক্ষপ্তিতে রীতিমত প্রশ্ন উঠতে শুরু করেছে অসমের তিনসুকিয়ায় ,শ্যামলাল বিশ্বাস, অনন্ত বিশ্বাস, অবিনাশ বিশ্বাস ও সুবোধ দাস, ধনঞ্জয় নমঃশূদ্রর মৃত্যু নিয়ে।

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, সামরিক পোশাক পরে হানা দিয়েছিল আততায়ীরা। ঘটনায় উত্তাল গোটা দেশ। ঘটনার তীব্র নিন্দা করেছে সব মহল। শুক্রবার এই হত্যাকাণ্ডের প্রতিবাদে সারা বাংলা জুড়ে প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস। তিনসুকিয়ায় জোরদার নিরাপত্তা, চলছে তল্লাশি অভিযান। ঘটনার প্রতিবাদে তিনসুকিয়ায় ১২ ঘন্টা বন্ধের ডাক দিয়েছে বাঙালি স্টুডেন্টস ফেডারেশন।

এদিকে, ৫ বাঙালির মৃত্যুর নেপথ্যে এনআরসি যোগ রয়েছে কি না , তা নিয়ে আগেই প্রশ্ন তুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর আলফা জঙ্গিদের তরফে হত্যাকাণ্ডের দায় অস্বীকার করার ঘটনায় হত্যাকাণ্ডের রহস্য আরও ঘনীভূত হচ্ছে।