Wednesday, July 24, 2024
দেশ

আরও বিপাকে মালিয়া, ঋণ পরিশোধে ব্যর্থ হওয়ায় হাতছাড়া হচ্ছে লন্ডনের বাসভবন

লন্ডন: আরও বিপাকে বিজয় মালিয়া। ঋণ পরিশোধে ব্যর্থ হওয়ায় এবার বিজয় মালিয়াকে ৮৮,০০০ পাউন্ড জরিমানার নির্দেশ দিয়েছে ব্রিটেনের আদালত। সুইৎজারল্যান্ডের ইউবিএস ইনভেস্টমেন্ট ব্যাংকে নিজের লন্ডনের বাড়ি বন্ধক রেখে ২ কোটি ৪ লাখ পাউন্ড ঋণ নিয়েছিলেন প্রাক্তন কিংফিশার এয়ারলাইন্স কর্ণধার। কিন্তু সময় মতো তা ফেরত দিতে না পারার কারণে আদালতের দ্বারস্থ হয় ইউবিএস ব্যাংক। বুধবার জরিমানা হিসেবে মালিয়াকে আগামী ৪ জানুয়ারির মধ্যে ৮৮,০০০ পাউন্ড দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। মামলার পরের শুনানির দিন ধার্য হয়েছে ২০১৯ এর মে মাসে।

ইউবিএস ব্যাংকের তরফে জানানো হয়েছে, আদালতের সিদ্ধান্তে তারা খুশি। রায় তাঁদের পক্ষেই গিয়েছে। ঋণ পরিশোধ করতে না পারায় বাসভবনটি নিজেদের দখলে নিতে চেয়েছিল ব্যাংক। রিজেন্ট পার্কের ওই সম্পত্তি মালিয়া ও তাঁর পরিবার বাসভবন হিসেবে ব্যবহার করতেন বলে জানা গিয়েছে। তবে আদালতের নির্দেশের পর আগামী ৪ জানুয়ারি পর্যন্ত সময় পেয়ে গেলেন মালিয়া।

প্রসঙ্গত, প্রায় ৯ হাজার কোটি টাকা আর্থিক প্রতারণার অভিযোগে ২০১৭ সালে গ্রেপ্তার হওয়ার পরে জামিনে মুক্তি পান বিজয় মালিয়া। ২০১৬ সালের মার্চ মাস থেকে ব্রিটেনে রয়েছেন তিনি। বর্তমানে ভারতে তাঁকে প্রত্যার্পণ সংক্রান্ত মামলা বিচারাধীন রয়েছে। এই প্রসঙ্গে আগামী ডিসেম্বর মাসে রায় ঘোষণা করার কথা ব্রিটেনের ওয়েস্টমিনস্টার ম্যাজিস্ট্রেট’স কোর্টে।