Tuesday, July 16, 2024
দেশ

BJP-Shiv Sena Alliance: ‘ভবিষ্যতের সহকর্মী’, ফের বিজেপি-শিবসেনা জোটের জল্পনা উস্কে দিলেন উদ্ধব ঠাকরে

কলকাতা ট্রিবিউন ডেস্ক: মুখ্যমন্ত্রীর কুর্সি নিয়ে দড়ি টানাটানি জেরে বহু পুরনো জোট সঙ্গীকে ছেড়ে দিয়েছিল শিবসেনা (BJP-Shiv Sena Alliance)। বিজেপির সাথে সরকার গঠন না করে কংগ্রেস ও এনসিপির সঙ্গে জোট গঠন করেছিল শিবসেনা। তবে এবার কি পুরনো জোটের সাথে ফের ফিরতে চলেছে শিবসেনা? এমনটাই ইঙ্গিত মিলল মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে মন্তব্যে।

কেন্দ্রীয় মন্ত্রী রাওসাহেব দানভেকে ‘ভবিষ্যতের সহকর্মী’ হিসেবে আখ্যায়িত করলেন উদ্ধব ঠাকরে। যা নিয়ে ফের রাজনৈতিক জল্পনা তুঙ্গে উঠেছে। একটি অনুষ্ঠানে গিয়ে রাওসাহেব দানভেকে সম্বোধন করতে গিয়ে উদ্ধব বলেন, ‘এখানে উপস্থিত রয়েছেন আনার প্রাক্তন এবং আমরা যদি ভবিষ্যতে ফের একসঙ্গে হই, তাহলে ভবিষ্যতের সহকর্মী।’ এর পরেই বিজেপি-শিবসেনা জোট নিয়ে জল্পনা তুঙ্গে উঠেছে।

উল্লেখ্য, দানভে জালনা থেকে বিজেপির সাংসদ। তিনি কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রীও। উদ্ধবের এই বক্তব্যের পর দানভে বলেন, বিজেপি ও শিবসেনা একই মতাদর্শে বিশ্বাসী। তাই ফের বিজেপি ও শিবসেনা জোট বাঁধলে অবাক হওয়ার কিছু নেই।

এ প্রসঙ্গে মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ বলেন, ‘রাজনীতিতে কোনও কিছুই অসম্ভব নয়। তবে এই মুহূর্তে বিজেপি ও শিবসেনার জোট হওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।’

BJP-Shiv Sena Alliance

Also Read: