Sunday, July 21, 2024
রাজ্য​

মুকুলের হাত ধরে সিপিএম ছেড়ে বিজেপিতে, ‘ব্যবস্থা’ নিল তৃণমূল

বীরভূম: গত ১৮ নভেম্বর বীরভূমের মল্লারপুরে মুকুল রায়ের উপস্থিতিতে পাঁচ শতাধিক সিপিএমকর্মী-সমর্থক বিজেপিতে যোগ দেন। বিজেপিতে যোগ দেওয়ায় শাসকদল তৃণমূলের রোষের মুখে পড়তে হল তাঁদের। অভিযোগ প্রায় পাঁচ শতাধিক গ্রামবাসী তৃণমূলী সন্ত্রাসের শিকার হয়। বাড়ি ভাঙচুর থেকে শুরু করে লুঠপাঠও চালানো হয়। এমনকি তাঁদের নাম বাদ দেওয়া হয় একশো দিনের কাজের তালিকা থেকে। তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের বিরুদ্ধে এমনই অভিযোগ উঠেছে।

সিপিএম ছেড়ে গেরুয়া শিবিরে নাম লেখানোর পর তৃণমূলের হামলার ঘটনার তীব্র নিন্দা করেছে বিজেপি। বিজেপির তোপ, তৃণমূল এখন ভয় পাচ্ছে বিজেপিকে। তাই সিপিএম ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ায় তৃণমূলের রাগ গিয়ে পড়ছে নিরপরাধ গ্রামবাসীদের উপর। রাজ্যে বিজেপির শক্তি বৃদ্ধিতে ভীত তৃণমূল শিবির। তাই এলাকায় সন্ত্রাস শুরু করেছে।

বৃহস্পতিবার রাতে পরিস্থিতি চরমে ওঠে। গভীর রাতে বিজেপিতে যোগ দেওয়া পরিবার গুলিতে ঢুকে যথেচ্ছ অত্যাচার চালানো হয় বলে অভিযোগ। সেই সাথে চালানো হয় ভাঙচুর-লুঠপাট। ব্যাপক বোমাবাজি চলে। বোমার আঘাতে ৪ জন গ্রামবাসী গুরুতর আহত হন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই হামলার পিছনে স্থানীয় তৃণমূল কর্মী নাসিম শেখ ও তার সাঙ্গপাঙ্গদের হাত রয়েছে বলে এলাকাবাসীর অভিযোগ।