Monday, July 22, 2024
Latestরাজ্য​

আগে দেশ, তারপর দল, বাংলায় NRC করা হোক, বিজেপিতে যোগ দিয়েই বললেন সব্যসাচী

কলকাতা: নেতাজি ইন্ডোরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের উপস্থিতিতে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের হাত ধরে বিজেপিতে যোগ দিলেন বিধাননগরের প্রাক্তন মেয়র সব্যসাচী দত্ত। গেরুয়া শিবিরে যোগদানের পর অমিত শাহের গলায় উত্তরীয় পরিয়ে দেন সব্যসাচী দত্ত। বিজেপিতে যোগ দিয়েই তৃণমূলকে বিঁধলেন সব্যসাচী দত্ত।

অমিত শাহের কাছে আর্জির সুরে সব্যসাচী দত্ত বলেন, কাশ্মীরকে যেভাবে ঠান্ডা করেছেন, বাংলাকেও ঠান্ডা করুন। তিনি আরও বলেন, বিজেপিতে যোগ দিতে পেরে আমি গর্বিত। আমার কাছে আগে দেশ, তারপর দল, তারপর ব্যক্তি। পশ্চিমবঙ্গে এনআরসি করা হোক।

বিজেপিতে যোগ দিয়ে মুকুল রায়ের সঙ্গে লুচি-আলুর দম বিতর্ক প্রসঙ্গে সব্যসাচী দত্ত বলেন, মুকুলদা লুচি আলুর দম খেয়েছিল বলে অনেক কথা হয়েছিল। বাংলার ঐতিহ্য কখনও ভুলে যাব না। যিনি আসবেন, তাঁকেই খাওয়াব। দিলীপদা আমার বিধাননগরেই থাকেন। সকালে চলে আসেন, বলেন চা খাবেন। আমরা আতিথেয়তায় বিশ্বাস করি। যাঁরা আতিথেয়তাকে ভয় পান, তাঁরা অন্য গ্রহের মানুষ বলেও জানান সব্যসাচী দত্ত।

রাজ্যজুড়ে এনআরসি ভীতির আবহে এদিন অমিত শাহ বলেন, বাংলার হিন্দুদের এনআরসি নিয়ে মোটেও শঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। রাজ্যে এনআরসি চালু করা হলে শুধু হিন্দু নয়, বৌদ্ধ, জৈন, খ্রিস্টান শরণার্থীদেরও ভারত ছাড়া করা হবে না। বাংলায় এনআরসি হবেই। তার আগে নাগরিকত্ব সংশোধনী বিল পাস করবে মোদী সরকার।