Wednesday, July 24, 2024
কলকাতা

বিজেপি করার অপরাধে প্রতিবন্ধী সমর্থকের হুইল চেয়ার কেড়ে নিল TMC নেতা

তারকেশ্বর: প্রতিবন্ধী এক বিজেপি সমর্থকের হুইল চেয়ার কেড়ে নেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের স্থানীয় বুথ সভাপতির বিরুদ্ধে। হুগলির তারকেশ্বরের ন্যাক্কারজনক এই ঘটনাটি ঘটেছে। এই ঘটনাকে কেন্দ্র করে তৃণমূল-বিজেপির মধ্যে রাজনৈতিক তরজা তুঙ্গে উঠেছে।

জানা গিয়েছে, প্রতিবন্ধী ওই যুবকের নাম ইন্দ্র রায়। অভিযোগ, বিজেপি সমর্থক হওয়ায় সরকারি সাহায্যে পাওয়া তাঁর হুইল চেয়ারটি কেড়ে নিয়েছেন স্থানীয় তৃণমূল বুথ সভাপতি চন্দ্রশেখর ঘোষ। চন্দ্রশেখর বালিগোড়ি ২ নম্বর পঞ্চায়েতের তৃণমূল নেতা বলে জানা গিয়েছে।

ইন্দ্র রায়

ইন্দ্র রায়ের অভিযোগ, বিজেপি সমর্থক হওয়ায় মাস খানেক আগে তাঁকে ব্যাপক মারধর করে তৃণমূলের গুন্ডারা। তাঁর হুইল চেয়ারটি কেড়ে নেয়। সেটি স্থানীয় তৃণমূল পার্টি অফিসে রাখা আছে বলে জানান তিনি। হুইল চেয়ার না থাকায় কর্মস্থলে যেতে পারছেন না তিনি। এদিকে পুলিশও অভিযোগ নিচ্ছে না। প্রশাসনের কাছে ইন্দ্র রায়ের কাতর আবেদন, তাঁর হুইল চেয়ারটি ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করুক প্রশাসন।

তৃণমূল নেতার এই অমানবিক কাজে ক্ষোভে ফুঁসছে নেটিজেনরা। অনেকেই ফেসবুকের কমেন্ট বক্সে ক্ষোভ উগরে দিয়েছেন। এই ঘটনার প্রতিবাদে রাজ্য বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী তথা বিধায়ক অগ্নিমিত্রা পাল (Agnimitra Paul) বলেন, এটা কোনও বিচ্ছিন্ন ঘটনা নয়, গত ২ মে একুশের বিধানসভা ভোটের ফল প্রকাশের পর থেকেই এই ধরনের ঘটনা রাজ্যজুড়ে লাগাতার ঘটে চলেছে। আর এইসমস্ত স্পর্শকাতর ঘটনাগুলি তৃণমূলের টাকার জোরে ধামাচাপা পড়ে যাচ্ছে। অগ্নিমিত্রার দাবি, অবিলম্বে ওই যুবককে হুইল চেয়ার ফেরত দেওয়ার ব্যবস্থা করুক প্রশাসন।