Monday, July 22, 2024
Latestদেশ

জঙ্গি নেতা বাগদাদি আর ওয়াইসির মধ্যে কোন পার্থক্য নেই: শিয়া ওয়াকফ বোর্ডের প্রধান

লখনউ: কুখ্যাত আইএস জঙ্গি নেতা আবু বকর আল বাগদাদির সঙ্গে অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (AIMIM) এর প্রধান আসাউদ্দিন ওয়াইসির কোনও পার্থক্য নেই। এমনই ভাষাতেই আক্রমণ শানাল শিয়া ওয়াকফ বোর্ডের প্রধান ওয়াসিম রিজভী। তিনি অভিযোগ করেছেন, বাগদাদির মতোই ভয়ঙ্কর হয়ে উঠেছেন ওয়াইসি। প্রসঙ্গত বলে রাখি, শনিবারই কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ওয়াইসিকে জাকির নায়েকের সঙ্গে তুলনা করেন।

শনিবার সংবাদ সংস্থা এএনআইকে শিয়া ওয়াকফ বোর্ডের প্রধান ওয়াসিম রিজভী বলেন, এখনই সময় এসেছে ওয়াইসি এবং তাঁর অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (AIMIM) উপর নিষেধাজ্ঞা জারি করার। রিজভীর অভিযোগ, আইএস নেতা বাগদাদি যেভাবে সন্ত্রাস ছড়িয়েছিলেন। ঠিক সেরকমই নিজের বক্তব্যের মধ্য দিয়ে ওয়েইসি সন্ত্রাস ছড়াচ্ছেন। মুসলিমদের রক্তক্ষয়ী সন্ত্রাসের দিকে ঠেলে দিচ্ছেন তিনি। তাই ওয়াইসির উপর নিষেধাজ্ঞা জারি করা উচিৎ।


অযোধ্যা মামলায় সুপ্রিম কোর্টের রায় নিয়ে একাধিকবার অসন্তোষ প্রকাশ করেছেন ওয়াইসি। শুক্রবার তিনি বলেন, বাবরি মসজিদ ফেরত চাই। পাল্টা শনিবার বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় বলেন, আসাদুদ্দিন ওয়াইসি ক্রমেই দ্বিতীয় জাকির নায়েকে পরিণত হচ্ছেন। উনি যদি প্রয়োজনের বেশি কথা বলেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

গত ১১ নভেম্বর, শনিবার ঐতিহাসিক অযোধ্যা রায় ঘোষণার পর বিতর্কিত মন্তব্য করায় আসাউদ্দিন ওয়াইসির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। রায় ঘোষণার পর ওয়াইসি দাবি করেছিলেন, সুপ্রিম কোর্ট সুপ্রিম হতে পারে কিন্তু অকাট্য নয়। আমি এই রায়ে সন্তুষ্ট নই। সংবিধানে আমাদের পূর্ণ বিশ্বাস রয়েছে। আমরা আমাদের আইনি অধিকারের জন্য লড়াই চালিয়ে যাব। অনুদান হিসাবে আমাদের পাঁচ একর জমির দরকার নেই। বাবরি মসজিদ ফেরত চাই।