Monday, July 22, 2024
দেশ

ক্ষমতায় এলে বছরে বিনামূল্যে এক লক্ষ গরু বিতরণের প্রতিশ্রুতি বিজেপির

হায়দরাবাদ: ৭ ডিসেম্বর তেলেঙ্গানায় অনুষ্ঠিত হতে চলেছে বিধানসভা নির্বাচন। বিজেপি নির্বাচনী ইস্তাহারে জানিয়েছে, ক্ষমতায় এলে প্রত্যেক বছর বিনামূল্যে এক লক্ষ গরু বিতরণ করা হবে। দলের ইস্তাহার কমিটির চেয়ারম্যান এনভিএসএস প্রভাকর শনিবার চাষবাস থেকে গ্রামীণ অর্থনীতি, নানা ক্ষেত্রে গরুর ব্যবহারের উল্লেখ করেন। সংবাদ সংস্থা পিটিআইকে তিনি বলেন, যে কোনও উৎসব ও অন্য প্রয়োজনে গরুর দরকার হয় ও তেলেঙ্গানায় বিজেপি সরকার গঠন হলে গ্রামবাসীদের বিনামূল্যে গরু দান করা হবে।

তবে গরু ছাড়া অন্য প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে ইস্তাহারে। ভাষাভিত্তিক সংখ্যালঘু সম্প্রদায়ের উন্নয়নের জন্য গঠন করা হবে মিনি ইন্ডিয়া লিঙ্গুইস্টিকস ওয়েলফেয়ার বোর্ড। অন্য রাজ্য থেকে যাঁরা কর্মসংস্থানের জন্য হায়দরাবাদে যাবেন তাঁদের উন্নয়নের জন্যও কাজ করবে বিজেপি, জানিয়েছেন তেলঙ্গানা বিধানসভার সদস্য প্রভাকর।

প্রভাকর জানান, মাদকদ্রব্যের কেনাবেচার উপর জারি হতে পারে সীমাবদ্ধতা। অবাধ কেনাবেচার কারণে নানাবিধ সামাজিক ও আইনি সমস্যার উদ্রেক হচ্ছে ও তা বন্ধ হওয়া দরকার, বলে মন্তব্য করেন তিনি। তিনি অভিযোগ করেন, বর্তমান টিআরএস সরকার এই বিষয়টিকে মোটেও গুরুত্ব দেয়নি।

এছাড়াও উৎসবের মরশুমে রাজ্য সরকার পরিচালিত যানবাহনের অতিরিক্ত ভাড়া কমাবে বিজেপি সরকার। প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য অনলাইন ও অফলাইন কোচিং, পেট্রোল ও ডিজেলের ওপর কর পুরোপুরি প্রত্যাহার, বাড়ি পিছু ৬ টাকা পরিষ্কার পানীয় জলের ব্যবস্থা- এই বিষয়গুলিও প্রস্তাবিত হয়েছে বলে জানান এনভিএসএস প্রভাকর। উল্লেখ্য, আনুষ্ঠানিক ভাবে আগামী সপ্তাহেই বিজেপির নির্বাচনী ইস্তাহার প্রকাশিত হবে।