Sunday, July 21, 2024
দেশ

তেলেঙ্গানায় ভোটগ্রহণ চলছে, ১১ টা পর্যন্ত ভোটদানের হার ২৩.৪%

হায়দরাবাদ: তেলাঙ্গানায় বিধানসভা নির্বাচনে সকাল ৭ টা থেকে সেখানে শুরু হয়ে গিয়েছে ভোট গ্রহণ। সকাল থেকেই বিভিন্ন বুথে ভোটারদের ভিড় দেখা যাচ্ছে। সকাল ১১টা পর্যন্ত তেলেঙ্গানায় মোট ভোটের হার ২৩.৪ %। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী তথ্য তেলেঙ্গানা আন্দোলনের নায়ক কে চন্দ্রশেখর রাও আজ তেলেঙ্গানা পৃথক রাজ্য গঠনের পরে দ্বিতীয়বার পরীক্ষার মুখোমুখি।

এদিন সকালে হায়দরাবাদের জুবিলি হিল কেন্দ্রে দেখা গেল অভিনেতা নাগার্জুনকে। জুবিলি হিল কেন্দ্রের ১৫১ নম্বর বুথে নাগার্জুন ভোটদানের জন্য পৌঁছতেই অভিনেতাকে ঘিরে উচ্ছ্বাস দেখা যায় উপস্থিত ভোটদাতাদের মধ্যে। নাগার্জুন এদিন স্ত্রী অমলার সঙ্গে পৌঁছন ভোটগ্রহণ কেন্দ্রে। বাবা, মা ও বোনের সঙ্গে হায়দরাবাদের একটি বুথে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করলেন টেনিস তারকা সানিয়া মির্জা।

তেলাঙ্গানার ১৩টি মাওবাদী অধ্যুষিত আসনে ভোটগ্রহণ চলবে সকাল সাতটা থেকে বিকাল ৪টা পর্যন্ত। বাকি ১১৬টি আসনে ভোটগ্রহণ চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। তেলাঙ্গানায় ১১৯টি বিধানসভা আসনে লড়াই করছেন ১৮২১ জন প্রার্থী। নিরাপত্তার জন্য একলাখ নিরাপত্তারক্ষী মোতায়েন করা হয়েছে। যার মধ্যে ২৫ হাজার সিআরএফ জওয়ান ও অন্য রাজ্য থেকে আসা ২০ হাজার নিরাপত্তারক্ষী রয়েছেন।

গত বিধানসভা নির্বাচনে ৬৩টি আসনে জয়লাভ করেছিলেন তাঁরা। সেখানে কংগ্রেস ২৩টি, তেলুগু দেশম পার্টি ১৫টি, আসাদুদ্দিন ওয়াইসির AIMIM সাতটি ও BJP তিনটি আসনে জয়লাভ করেছিল। তেলাঙ্গানা রাষ্ট্রীয় সমিতিকে হারাতে এবার একজোট হয়েছে কংগ্রেস ও তেলুগু দেশম পার্টি।