Monday, July 22, 2024
রাজ্য​

‘খেলা হবে’ প্রকল্পে ক্লাবগুলোকে কয়েক লাখ ফুটবল দেবে রাজ্য সরকার

কলকাতা: একুশের বিধানসভা ভোটের আগে রাজ্যে তুমুল জনপ্রিয় হয়েছিল ‘খেলা হবে’ স্লোগান। ভোটের জয়ের পরেও সেই ‘খেলা হবে’ চলবে। এবার তৃণমূলের একটি সরকারি প্রকল্পের নাম দেওয়া হয়েছে খেলা হবে। এই প্রকল্পের আওতায় বাংলার ক্লাবগুলিকে ফুটবল বিতরণ করা হবে। রাজ্য সরকারের ত্রীড়া দফতর এই ফুটবল বিতরণ করবে।

জানা গিয়েছে, বাংলার যুব সম্প্রদায়কে ফুটবল খেলার প্রতি আগ্রহ আরও বাড়িয়ে তুলতেই এই কর্মসূচি নেওয়া হয়েছে। এর ফলে আরও প্রচুর সংখ্যক গ্রাম বাংলার যুবক ফুটবলে পা মেলাবেন বলে রাজ্য সরকার মনে করছে। এ বিষয়ে প্রতিটি জেলায় যুব আধিকারিককে নির্দেশ দেওয়া হয়েছে। যে ক্লাবগুলি ফুটবল খেলে তাদের বিস্তারিত তথ্য জমা দিতে বলা হয়েছে।

আগামী ২৮জুনের মধ্যে রাজ্য ত্রীড়া দফতরে তালিকা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে কিভাবে ফুটবল বণ্টন করা হবে এবং কতগুলি ক্লাবকে দেওয়া হবে। সেই বিষয়ে বিস্তারিত এখনও কিছু জানা যায়নি। এর আগে রাজ্যের বিভিন্ন ক্লাবকে কয়েক লক্ষ টাকা অনুদান দিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এবার টাকার বদলে ফুটবল বিলি করছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বিভিন্ন ক্লাব কর্তৃপক্ষ।

সদ্য সমাপ্ত একুশের বিধানসভা ভোটে তৃণমূলের অন্যতম স্লোগান ছিল ‘খেলা হবে’। স্লোগানটি নিয়ে প্রবল আপত্তি ছিল বিরোধীদের। কিন্তু সবকিছুকে ছাপিয়ে প্রবল হয়ে উঠেছিল স্লোগানটি। স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গলাতেও শোনা যায় স্লোগানটি।