Wednesday, July 24, 2024
খেলা

নিজের হাতে অ্যাথলিটদের খাবার পরিবেশন করলেন রাঠোর

জাকার্তা: এশিয়ান গেমসে নজর কাড়ছেন ভারতের অ্যাথলিটরা। নিজেদের সেরাটাই তুলে ধরছেন তাঁরা। এদিকে মাঠে না নেমে দেশের ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিংহ রাঠোর সকলের হৃদয় জিতে নিলেন। দেশের ক্রীড়ামন্ত্রীকে দেখা গিয়েছে, তিনি নিজ হাতে অ্যাথলিটদের খাবার পরিবেশন করছেন। ছবিটিতে দেখা যাচ্ছে, রাঠোর হাসি মুখে খাবার পরিবেশন করছেন। তাঁর মধ্যে নেই অহংকারবোধ। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। ইতিমধ্যেই যা ভাইরাল। সোশ্যাল মিডিয়ায় রাজ্যবর্ধনের শুধু প্রশংসা চলছে।

৪৮ বছর বয়সী রাঠোর নিজেও একজন নামী শ্যুটার ছিলেন। ২০০৪ সালে আথেন্স অলিম্পিক্সে রৌপ্যপদক জয়ী হয়েছিলেন ডাবল ট্র্যাপ শ্যুটিং ইভেন্টে। এরপর ২০০৬ সালে দোহা এশিয়ান গেমসে তিনি ব্রোঞ্জ পদকজয়ী। তাই অ্যাথলিটদের পরিস্থিতিটা আরও ভালো ভাবে বোঝেন তিনি। ছবিতে দেখা যাচ্ছে, রাঠোর খাবার এগিয়ে দিচ্ছেন অ্যাথলিটদের দিকে। একেবারে হাসি মুখে। যে ছবি দেখে নেটিজেনদের একজন তো বলেই দিয়েছেন, ‘‌ভারতীয় দলের সদস্যদের চা এগিয়ে দিচ্ছেন রাঠোর। একজন ক্রীড়াবিদ যখন মন্ত্রী হয়। তখন তাঁর কাছ থেকে এরকম আতিথেয়তাই কাম্য।’‌

অপর একজন লিখেছেন, ‘‌সচারাচর এরকম দৃশ্য দেখা যায় না। মন্ত্রী খাবার তুলে দিচ্ছে অ্যাথলিটদের হাতে। ক্রীড়ামন্ত্রীর জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়।’‌ অন্য একজনের কথায়, ‘‌রাঠোর সাহেবের থেকে ভালো ক্রীড়ামন্ত্রী আর কেউ হতে পারে না। ক্রীড়াবিদদের হৃদয় জিতে নিয়েছেন তিনি।’‌ আর একজন বলেছেন, ‘‌কোনও ভারতীয় ক্রীড়ামন্ত্রী খেলোয়াড়দের দিকে খাবার এগিয়ে দিচ্ছে। এরকম দৃশ্য আগে কখনও দেখা গেছে কী?‌ রাজ্যবর্ধন সিং রাঠোরের এই মানবিকতা খেলোয়াড়দের আরও অনুপ্রাণিত করবে।