Sunday, July 21, 2024
কলকাতা

এবার কাউন্সিলর পদ থেকেও ইস্তফা দিতে তৈরি শোভন

কলকাতা: মঙ্গলবার বিকালে মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেন শোভন চট্টোপাধ্যায়। মেয়রের চেয়ারও ছেড়েছেন। এবার একমাত্র কাউন্সিলর পদও ছাড়তে চেয়ে কি কোনও রাজনৈতিক ইঙ্গিত দিলেন শোভন চট্টোপাধ‍্যায়? বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে তাঁর দিকে ধেয়ে যায় একের পর এক প্রশ্নবাণ। সদ্য পদত‍্যাগী মেয়র এবার স্বেচ্ছায় কাউন্সিলর পদও ছাড়তে চান। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে এমনটাই জানিয়েছেন শোভন চট্টোপাধ‍্যায়।

পর পর দু’বার ২০১০ এবং ২০১৫ সালে কলকাতা পুরসভার মেয়র হন শোভন চট্টোপাধ‍্যায়। দীর্ঘ সাংবাদিক সম্মেলনে দল কিংবা তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কোনও মন্তব‍্য করেননি শোভন। তবে এদিন স্বেচ্ছায় জনপ্রতিনিধিত্বের সব পদ ছাড়ার ইঙ্গিত দিলেন শোভন চট্টোপাধ‍্যায়।

শোভন বলেন, মুখ্যমন্ত্রী মেয়র পদ থেকে আমাকে পদত্যাগ করতে বলেছিলেন। আজ পুরসভায় ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছি।  কেউ অপরিহার্য নয়, পরবর্তী মেয়র যোগ্যতার সঙ্গেই কাজ সামলাবেন। মেয়র হতে গেলে পুরসভার কাউন্সিলর হতে হয়। কিন্তু আজ বিধানসভায় বিল এসেছে। সেই বিলে তাকে ৬ মাসের মধ্যে নির্বাচিত হতে হবে। কলকাতা পুরসভার ১৪৪ টি কেন্দ্রে বেশিরভাগ শাসক দলের কাউন্সিলর। এখনও আমি ১৩১ নম্বর ওয়ার্ডের নির্বাচিত প্রতিনিধি। যদি ১৩১ নম্বর ওয়ার্ড থেকে আমাকে পদত্যাগ করতে বলা হয়। সেই সিদ্ধান্তকেও আমি স্বাগত জানাবো। দল যা চাইবে, সেই পদক্ষেপই নেব।