Tuesday, July 16, 2024
আন্তর্জাতিক

টাকার জন্য সন্তানকে পিটিয়ে কারাগারে মা, ভিডিও ভাইরাল!

রিয়াদ: ছয় মাসের যমজ সন্তানদের নৃশংসভাবে পিটিয়ে মারছেন মা। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই সৌদি আরবে তোলপাড় পড়ে যায়। ভিডিওতে মাকে এমনও বলতে শোনা গিছে, তিনি সন্তানদের মেরে ফেলবেন। পরে জানা যায়- স্বামী ও শ্বশুরবাড়ির কাছ থেকে টাকা আদায় করার জন্য এমন কাজ করেছেন ওই মা। এই ঘটনার পরই ওই নারীকে জেলে পাঠায় সৌদি আরবের শ্রম মন্ত্রণালয়।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, সৌদির শ্রম ও সমাজ উন্নয়ন মন্ত্রণালয় প্রথমে ফুটেজটির সত্যতা খতিয়ে দেখে। ফুটেজটির সত্যতা সম্পর্কে নিশ্চিত হতেই সঙ্গে সঙ্গে ওই মহিলাকে গ্রেফতার করার নির্দেশ দেওয়া হয়। নির্দেশ পেয়ে তদন্তে নামে দেশটির পুলিশ।

ভিডিওতে দেখা গেছে, কীভাবে মা তাঁর দুই সন্তানকে পিটিয়ে মারছেন। মারের চোটে শিশু দু’টি কেঁদেই চলেছে। তাতেও মন গলছে না নিষ্টুর ওই মায়ের!

পরে জানা যায়, মোহনাদ অল হাসদি নামে এক ইয়েমেনি ওই ভিডিওটি পোস্ট করেন। তিনি পুলিশকে জানান, ভিডিওর ওই মহিলা সোমালি জাতিভুক্ত। সৌদিতে বসবাসকারী ওই মহিলা এক ইয়েমেনিকে বিয়ে করেছিলেন। কিন্তু সম্প্রতি তাদের মধ্যে ছাড়াছাড়ি হয়ে যায়। ওই মহিলার শ্বশুরবাড়ি থেকে ভিডিওটি হাসদিকে দেওয়া হয়। এরপর হাসদি ফেসবুকে ভিডিওটি পোস্ট করে বাচ্চাদের উদ্ধারের আর্জি জানান।

তিনি পুলিশকে আরও জানান, ওই মহিলা নিজে ভিডিওটি মোবাইলে রেকর্ড করেন। এবং সেটি স্বামীর বাড়িতে পাঠান। সেই সঙ্গে বার্তা পাঠিয়ে জানান, টাকা না দিলে এইভাবে সন্তানদের মারা হবে। জানা গিয়েছে, ওই মায়ের জেল যাত্রার পর যমজ সন্তানদের বাবার হাতে তুলে দেওয়া হবে।