Monday, July 22, 2024
Latestদেশ

এবার টার্গেট ‘দুই সন্তান নীতি’ চালু করা: মোহন ভাগবত

মোরাদাবাদ: রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (RSS) প্রধান মোহন ভাগবত উত্তরপ্রদেশের মোরাদাবাদে এক জনসভায় বললেন, তিন তালাক বাতিল, ৩৭০ ধারা বাতিল, রাম মন্দির তৈরি, সংশোধিত নাগরিকত্ব আইনের (CAA) পর এবার টার্গেট ‘দুই সন্তান নীতি’। আরএসএস চায় আইন করে দুই সন্তানের নীতি চালু হোক।

আরএসএস প্রধান বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ক্ষমতায় আসার পর একে একে সংঘের পুরনো এজেন্ডাগুলি বাস্তবায়িত হচ্ছে। আরএসএস আশাবাদী, এবার সরকার তাঁদের কথা শুনে ‘দুই সন্তান নীতি’ চালু করার জন্য আইন তৈরি করবে।

ভাগবত বলেন, রাম মন্দির নিয়ে সরকারি ট্রাস্ট হয়ে গেলেই তাঁরা মন্দির ইস্যু থেকে নিজেদের সরিয়ে নেবে। এবার তাঁদের টার্গেটে আছে, দুই সন্তানের নীতি চালু করা।

আরএসএস প্রধানের মতে, জনসংখ্যা বৃদ্ধির ফলে দেশের সামাজিক এবং অর্থনৈতিক ভারসাম্য নষ্ট হচ্ছে। তা নিয়ন্ত্রণ প্রয়োজন। এ জন্য দুই সন্তানের নীতি চালু করা অতীব প্রয়োজন।

দুই সন্তান নীতি প্রসঙ্গে মুসলিম পার্সোনাল ল বোর্ডের সদস্য এম কিউ আর ইলিয়াস বলেন, কার কটা বাচ্চা হবে, সেটা তো সেই ব্যক্তির ওপর নির্ভর করে। এ নিয়ে আইন তো অসাংবিধানিক হবে। পাশাপাশি, অল ইন্ডিয়া মুসলিম মজলিশ মুশাওরতের সভাপতি নাবেদ হামিদ বলেন, বিজেপি এবং RSS ঘৃণার রাজনীতি করছে।