Monday, July 22, 2024
দেশ

সবজি বিক্রেতার ঝুড়িতে লাথি, সাসপেন্ড পুলিশ অফিসার

চণ্ডীগড়: করোনার সেকেন্ড ওয়েভ ভয়াবহ আকার ধারণ করেছে গোটা দেশে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দেশের কয়েকটি রাজ্য আংশিক আবার কয়েকটি রাজ্যে সম্পূর্ণ লকডাউন জারি করা হয়েছে। সমস্ত বিধিনিষেধ বাস্তবায়নের যথাসাধ্য চেষ্টা চালাচ্ছে প্রশাসন। তবে কিছু কিছু ক্ষেত্রে অত্যন্ত নিষ্ঠুর আচরণ করে ফেলছে তাঁরা। সম্প্রতি পাঞ্জাবে তেমনই একটি ঘটনা ঘটেছে।

পাঞ্জাব স্টেশন হাউজ অফিসারের একটি ভিডিও সোশ্যাল মাধ্যমে ব্যাপকহারে ভাইরাল হয়েছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে, পুলিশ অফিসার নবদীপ সিং লকডাউন বিধি মানাতে গিয়ে রাস্তার এক সবজি বিক্রেতার ঝুড়িতে লাথি মারছেন। এই ঘটনার ভিডিও ইন্টারনেটে ভাইরাল হতেই নেটাগরিকরা তাদের ক্ষোভ উপরে দিয়েছেন। তারা নবদীপ সিংয়ের এই আচরণ মেনে নিতে পারছেন না।

এই ঘটনায় পদক্ষেপ নেওয়া হয়েছে পাঞ্জাব পুলিশের তরফে। পাঞ্জাব পুলিশের ডিরেক্টর জেনারেল দীনকর গুপ্তা জানিয়েছেন, ওই অফিসারকে সাসপেন্ড করা হয়েছে। অভিযুক্ত পুলিশ অফিসার বিরুদ্ধে বিচারবিভাগীয় তদন্তও শুরু হয়েছে।

এসএসপি কনওয়ারদীপ কৌর জানিয়েছেন, নবদীপ সিংয়ের করা আচরণ পুরোপুরি সার্ভিসের নিয়মের পরিপন্থী এবং অযৌক্তিক। ঘটনাটি পুলিশ ডিপার্টমেন্টের কাছে লজ্জাজনক। আমরা নিজেদের বেতন থেকে ওই সবজি বিক্রেতাকে ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

উল্লেখ্য,পাঞ্জাব সরকার ১৫ মে পর্যন্ত কঠোর লকডাউন জারি করেছে। অপ্রয়োজনীয় সমস্ত দোকান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। কেবলমাত্র প্রয়োজনীয় দোকানপাট নির্দিষ্ট সময়ের জন্য খোলা রাখার কথা বলা হয়েছে। রাস্তার বিক্রেতাদের RT PCR টেস্ট করতে বলা হয়েছে। পাশাপাশি, সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

Published by: Somoresh Sarkar