Wednesday, July 24, 2024
দেশ

উজবেক প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে মোদীর ব্যাকড্রপে দক্ষিণেশ্বর মন্দির

নয়াদিল্লি: কখনও ঋষি অরবিন্দ ও স্বামী বিবেকানন্দের স্তুতি। আবার কখনও কখনও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখে মনমোহন বসুর কবিতা। এবার উজবেক প্রেসিডেন্টের সঙ্গে ভার্চুয়াল বৈঠকের সময় নমোর ব্যাকড্রপে দক্ষিণেশ্বর মন্দিরের (Dakshineswar Kali Temple) ছবি ব্যবহার করা হল।

আন্তর্জাতিক কোনও বৈঠকের ব্যাকড্রপে দক্ষিণেশ্বর মন্দিরের ছবি ব্যবহার এক কথায় নজিরবিহীন। ভারতীয় সংস্কৃতি তথা পশ্চিমবঙ্গকে বিশ্ববাসীর কাছে তুলে ধরার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে বঙ্গ বিজেপি। সাংসদ লকেট চট্টোপাধ্যায় বলেছেন, পশ্চিমবঙ্গবাসী হিসেবে গর্ববোধ করছি। আমার পরিবারের সঙ্গে ভবতারিণী মন্দির ওতপ্রোতভাবে জড়িত। তাই আজ এক গর্বের দিন।

রাজ্য বিজেপির তরফে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীজিকে ধন্যবাদ জানাই আজ ভারত- উজবেকিস্তান বৈঠকের (India-Uzbekistan summit) ব্যাকড্রপ দৃশ্য হিসেবে দক্ষিণেশ্বর মন্দিরকে তুলে ধরার জন্য। এটি বাংলা তথা বাঙালির জন্য অত্যন্ত গর্বের বিষয়।

উল্লেখ্য, বিজেপির টার্গেট বাংলা দখল। সেই স্বপ্নপূরণে একঝাঁক কেন্দ্রীয় মন্ত্রী, নেতা ঘনঘন বাংলায় আসা-যাওয়া শুরু করেছে। তৃণমূল শিবিরের দেওয়া ‘বহিরাগত’ তকমা ফুৎকারে উড়িয়ে দিয়ে জোরকদমে প্রচার চালাচ্ছে গেরুয়া শিবির।