Sunday, July 21, 2024
দেশ

সুখবর! টানা ১২দিন কমল পেট্রোল-ডিজেলের দাম

নয়াদিল্লি: আন্তর্জাতিক বাজারে প্রতি ব্যারেল অপরিশোধিত তেলের দাম কমেছে ২৭ ডলার। পাশাপাশি ভারতীয় দামও ডলারের নিরিখে ঘুরে দাঁড়িয়েছে। যার ফলে পেট্রোল-ডিজেলের দাম লাগাতারভাবে কমছে। টানা ১২ দিন ধরে কমল পেট্রোপণ্যের দাম। ট্রেন্ড বজায় রেখে সোমবারও কমল পেট্রোল-ডিজেলের দাম।

ইন্ডিয়ান অয়েলের ওয়েবসাইট অনুযায়ী, সোমবার রাজধানী দিল্লিতে পেট্রোলের দাম ৩০ পয়সা কমে আজকের দাম প্রতি লিটার ৭১.৯৩ টাকা এবং ৩৬ পয়সা কমে ডিজেলের দাম হয়েছে ৬৬.৬৬ টাকা। পাশাপাশি মুম্বাইয়ে পেট্রোলের দাম ৩০ পয়সা কমে হয়েছে প্রতি লিটার ৭৭.৫০ টাকা এবং ডিজেলের দাম ৩৮ পয়সা কমে হয়েছে ৬৯.৭৭ টাকা। কলকাতায় পেট্রোলের দাম এক ধাক্কায় ২৯ পয়সা কমে হয়েছে ৭৩.৯৬ টাকা। ডিজেলে ৩৬ পয়সা কমে হয়েছে ৬৮.৩৯ টাকা।

প্রসঙ্গত, গত দে়ড় মাস ধরে ক্রমশ দাম কমছে পেট্রোল-ডিজেলের। বিশ্ব বাজারে তেলের দাম কমার সঙ্গে তাল মিলিয়ে গোটা দেশেই পেট্রোল-ডিজেলের দাম কমায় স্বস্তির হাওয়া। লাগাতারভাবে জ্বালানি তেলের দর কমায় রীতিমতো স্বস্তিতে আমজনতা। পাশাপাশি, রান্নার গ্যালের সিলিন্ডার পিছু দাম কমেছে ৬.৫২ টাকা। ভর্তুকিহীন সিলিন্ডারের দাম কমেছে ১৩৩ টাকা। ডিসেম্বরে ৩০৮.৬০ টাকা ভর্তুকি পাবেন উপভোক্তারা। নভেম্বরে ব্যাঙ্কে ঢুকেছে ৪৩৩.৬৬ টাকা।