Sunday, July 21, 2024
দেশ

অমৃতসরে চলন্ত ট্রেনের নীচে পড়ে নিহত অন্তত ৫০ জন

পাঞ্জাব: অমৃতসরে দশেরার অনুষ্ঠানে রাবণের কুশপুত্তলিকায় আগুন দেওয়ার সময় চলন্ত ট্রেনের নীচে পড়ে অন্তত ৫০ জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরও অনেকে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। অমৃতসরের পুলিশ কমিশনার শুধাংশু শেখর জানিয়েছেন, আরও কমপক্ষে একশ মানুষ আহত হয়েছে।

জানা গিয়েছে, অমৃতসর শহরের জোরা ফটকের কাছে দশেরা উৎসবে রাবণের কুশপুতুল জ্বালানোর সময়েই দুর্ঘটনা ঘটে। রেললাইনের ধারে দাঁড়িয়ে যখন বহু মানুষ দশেরা উৎসব দেখছিলেন, সেই সময়েই ট্রেন সেখানে এসে পড়ে। কুশপুতুলে আগুন দেওয়ার সময়ে মাইকে ঘোষণা করা হয়, দর্শকরা যেন পিছন দিকে সরে যান। সেই কথা মতো মানুষ পিছনের একটা রেললাইনের ওপরে চলে গিয়েছিল, তখনই সেখান দিয়ে একটি দ্রুতগামী ট্রেন চলে যায়। ট্রেনের ধাক্কায় বহু মানুষ এদিক ওদিক ছিটকে পড়েন।

ভয়াবহ এই ট্রেন দুর্ঘটনায় সমবেদনা জানিয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দর সিং। ট্যুইট করে অমরেন্দর বলেন, দশেরার মত পবিত্র দিনে এহেন ট্রেন দুর্ঘটনায় আমি বিস্মিত। সরকারি এবং বেসরকারি হাসপাতাল খোলা রয়েছে ২৪ ঘণ্টা। আহতদের যথাযথ চিকিৎসা হবে। দ্রুত উদ্ধারকাজ হচ্ছে। জেলা কর্তৃপক্ষকেও নির্দেশ দিয়েছি। তিনিও তদারকি করবেন গোটা বিষয়টি।