Wednesday, July 24, 2024
আন্তর্জাতিক

টুইন টাওয়ারে হামলাকারীর মেয়েকে বিয়ে করলেন ওসামা বিন লাদেনের ছেলে হামজা

আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠী আল কায়েদার প্রয়াত নেতা ওসামা বিন লাদেনের ছেলে হামজা বিন লাদেন বিয়ে করেছেন। ২০০১ সালের সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ারে সন্ত্রাসী হামলার অন্যতম হোতা মোহাম্মদ আত্তার মেয়েকে বিয়ে করেছেন।

ওসামা বিন লাদেনের দুই সৎ ভাই আহমাদ ও হাসান আল আত্তা এ খবর নিশ্চিত করেছেন। আহমাদ আল আত্তা বলেন, হামজা আল কায়েদার বড় পদে আসীন হয়েছে বলে মনে হচ্ছে। সে তার বাবার হত্যার প্রতিশোধ নিতে চায়। তবে এখন তারা কোথায় আছে আমরা জানি না। সম্ভবত তারা আফগানিস্তানে রয়েছে।

২০০১ সালের ১১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে ভয়াবহ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় প্রাণ হারায় দুই হাজার ৭৫৩ জন। শুধু প্রাণের হিসেবেই নয়, এই ঘটনায় পাল্টে যায় বিশ্ব রাজনীতির মানচিত্র। ৯/১১ লাদেনের ব্লু প্রিন্ট অনুযায়ী দু’টি বিমান হাইজ্যাক করে আল কায়েদা জঙ্গিরা। এই বিমান দু’টি গিয়ে আছড়ে পড়ে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের টুইন টাওয়ারে। এই অপহরণকারীদের অন্যতম ছিলেন মুহাম্মদ আট্টা। তার কন্যাকেই বিয়ে করেছেন হামজা।

প্রসঙ্গত, সাত বছর আগে পাকিস্তানের অ্যাবোটবাদে মার্কিন সামরিক অভিযানে ওসামা বিন লাদেন নিহত হন। তার জীবিত তিন স্ত্রীর মধ্যে খাইরিয়া সাবারের গর্ভে জন্মগ্রহণ করে হামজা বিন লাদেন।