Sunday, July 21, 2024
রাজ্য​

তৃণমূলের মতো দল উত্তরপ্রদেশে থাকলে গলায় তক্তা বেঁধে ঘোরাতাম: যোগী

পুরুলিয়া: বাঁকুড়ায় চপার নামার অনুমতি দেওয়া হয়নি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। ফলে সেখানে সভায় যোগ দিতে পারেননি তিনি। তবে মঙ্গলবার পুরুলিয়ায় সভা করলেন তিনি। ঝাড়খণ্ডের বোকারোতে চপার নামিয়ে সেখান থেকে গাড়িতে করে এসে পুরুলিয়ায় সভা করেন যোগী। এদিনের সভা থেকে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ করেন। আদিত্যনাথ বলেন, মমতার বর্তমানে দুটি পদ, এক, রাজ্যের মুখ্যমন্ত্রী ও দুই, রাজীব কুমারের সহায়ক।

যোগী আদিত্যনাথ বলেন, পুলিশ কমিশনার রাজীব কুমারের ঘরে সিবিআই যাওয়ায় যে রাজ্যের মুখ্যমন্ত্রী ধর্নায় বসে, সে রাজ্যের গণতন্ত্র ধ্বংসের মুখে। উত্তরপ্রদেশে সরকার মানুষকে নিরাপত্তা দেয়, এ রাজ্যে তো পুলিশ আধিকারিকরাই মানুষের নিরাপত্তা করে নিচ্ছে। এমন দল উত্তরপ্রদেশে থাকলে তাদের গলায় তক্তা বেঁধে ঘোরাতাম।

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোটে সহিংসতার কথা উল্লেখ করে আদিত্যনা বলেন, তাঁর রাজ্য উত্তরপ্রদেশেরও বিরোধী দল আছে, কিন্তু ভোটে এমনভাবে লুণ্ঠন কেউ করেনিনি। বাংলায় নেতাজি, বিবেকানন্দের মতো বিশিষ্ট জনের রাজ্য, এখানে মানুষ সঠিকটাই বেছে নেবে এটা আমার বিশ্বাস।

সর্বভারতীয় বিজেপি সম্পাদক রাহুল সিনহা বলেন, বিজেপির ভয়ে পুলিশ হাওয়া হয়ে গেছে, এখন আমরাই রক্ষক। যুবরাজ, ভাইপোর সভা অনুমতিতে হয়েছে পুরুলিয়ায়, বিজেপির সভার অনুমতি দেয়নি জেলা প্রশাসন, তবুও আমরা সভা করেছি, ভবিষ্যতেও সভা হবে। প্রয়োজনে ফের বিনা অনুমতিতে সভা করব, কিন্তু আপনাদের মাঝে আমি আবার আসব, আবার আসবেন যোগীজি।

প্রসঙ্গত, গত রবিবার যোগী আদিত্যনাথ বায়গঞ্জ ও বালুরঘাটে সভা করতে পারেননি। কারণ সেখানেও চপার নামানোর অনুমতি রাজ্য সরকার দেয়নি। ফলে মোবাইল ফোনে তাঁর বার্তা দেন যোগী।