Monday, July 22, 2024
দেশ

পুলিশ যা করেছে, একদম ঠিক কাজ করেছে, বললেন বিকাশ দুবের বাবা

লখনউ: পুলিশের জালে ধরা পড়ার ২৪ ঘণ্টার মধ্যেই এনকাউন্টার। পুলিশি এনকাউন্টারে খতম কুখ্যাত গ্যাংস্টার বিকাশ দুবে। গত ৩ জুলাই উত্তরপ্রদেশের কানপুরে আট পুলিশকর্মীকে খুনের ঘটনায় প্রধান অভিযুক্ত ছিল সে, ঘটনার ৮ দিনের মাথায় খতম করা হলো তাকে। পুলিশি এনকাউন্টারে ছেলে বিকাশ দুবে মারা যাওয়ার পর তার বাবা রামকুমার দুবে বলেছেন, আট পুলিশকর্মীকে যে ভাবে মেরে ফেলা হয়েছিল, তা ক্ষমার অযোগ্য। তাই পুলিশ তাঁর ছেলের সঙ্গে যা করেছে, তা একেবারেই সঠিক।

মন্ত্রী-সহ ৮ পুলিশকে খুন, অন্তত ৬০টি মামলা ছিল বিকাশ দুবের বিরুদ্ধে। গত বৃহস্পতিবার মধ্যপ্রদেশের উজ্জয়িনী থেকে গ্রেফতার করা হয় তাকে। শুক্রবার সেখান থেকে তাকে কানপুরে নিয়ে আসা হচ্ছিল। পুলিশ জানিয়েছে, তখনই পুলিশের গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। দুর্ঘটনাগ্রস্ত গাড়ি থেকে পুলিশের পিস্তল নিয়ে পালানোর চেষ্টা করে বিকাশ। তখন পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালালে মৃত্যু হয় বিকাশের।

এই এনকাউন্টার নিয়ে বিভিন্ন মহলে নানা প্রশ্ন উঠেছে। বিরোধীদের তোপের মুখে পড়েছে উত্তরপ্রদেশ প্রশাসন। সেই আবহেই যোগী প্রশাসনের পাশে দাঁড়ালেন বিকাশের বাবা। রামকুমার দুবে বললেন, ‘আমার ছেলের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে একদম ঠিক কাজ করেছে উত্তরপ্রদেশ প্রশাসন।

তিনি বলেন, আমাদের কথা যদি শুনতো, তাহলে এভাবে ওর জীবন শেষ হয়ে যেত না। ও কোনও ভাবে সাহায্যে করেনি আমাদের। উল্টে ওর জন্য আমাদের পৈত্রিক সম্পত্তি ধুলোয় মিশে গিয়েছে। ৮ পুলিশকর্মীকে খুন করেছে ও, যা ক্ষমার অযোগ্য। প্রশাসন একদম ঠিক কাজ করেছে। এটা যদি তারা না করতো, ভবিষ্যতে অন্য কেউ একই কাজ করত। উল্লেখ্য, শুক্রবার ময়নাতদন্তের পর বিকাশের শেষকৃত্য সম্পন্ন হয় কানপুরের ভৌরো ঘাটে। উপস্থিত ছিলেন বিকাশের স্ত্রী, ছোট ছেলে ও ভাইপো।