Wednesday, July 24, 2024
আন্তর্জাতিক

আপনি জিতুন, আমরা বাংলাদেশে যাব, শেখ হাসিনাকে মমতা

ঢাকা: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলাদেশে যাওয়ার আমন্ত্রণ জানান। জবাবে মমতা বলেন, আপনি জিতুন, আমরা যাব। সোমবার বিকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভারত থেকে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একথা বলেন।

এর আগে বিকেল পৌনে ৫টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে আখাউড়া-আগরতলা রেল প্রকল্পের বাংলাদেশ অংশের কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আমি মনে করি, বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক চিরকালেই খুব ভালো। সীমানা নির্ধারণ চুক্তি থেকে শুরু করে ছিটমহল বিনিময়, ইন্দো-বাংলাদেশ বাস সার্ভিস, রেল সার্ভিস, টেলিকমিউনিকেশন সার্ভিস, ইন্দো-বাংলাদেশ সড়ক প্রতিটিই একটি করে যুগান্তকারী কর্মসূচি। এসবের মধ্য দিয়েই দুই দেশের সম্পর্ক আরও ভালো হবে।

ভারতীয়দের পক্ষ থেকে বাংলাদেশকে কিছুদিন আগেই চলে যাওয়া ঈদুল আজহার পাশাপাশি আসন্ন শারদীয় পূজার শুভেচ্ছা জানান মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, এটাই আমাদের সম্পর্ক। এটাই দুই দেশের সম্পর্ক। বাংলাদেশ ভালো থাকলে আমরা ভালো থাকি। আমরা ভালো থাকলে বাংলাদেশ ভালো থাকে। সুতরাং দুই দেশের সম্পর্ক আরও বাডুক, আরও এগিয়ে যাক।

ভাষাভাষীর দিক থেকে বাংলার স্থান সারাবিশ্বে পঞ্চম এবং এশিয়ার মধ্যে শীর্ষে। এ তথ্য উল্লেখ করে মুখ্যমন্ত্রী বলেন, এই ভাষাও আমাদের বন্ধন। এই বন্ধন, দুই দেশের সম্পর্ক ভালো হোক। এ সময় ‘জয় বাংলা’, ‘জয় ভারত’ বলে বক্তব্য শেষ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।