Sunday, July 21, 2024
দেশ

রাজনীতিতে ধর্মের আশ্রয় দিচ্ছে বিজেপি: রাজ থ্যাকারে

মুম্বাই: ভোটে জেতার জন্য বিজেপি রাজনীতিতে ধর্মের আশ্রয় নিচ্ছে। এমনটাই অভিযোগ করলেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার প্রধান রাজ থ্যাকারে। ভিকরোলিতে এক জনসভায় রাজ বলেন, বর্তমান সরকারের কোনও ইস্যু নিয়েই কথা বলার উপায় নেই। সেই জন্য তারা হিন্দু ও মুসলিমদের মধ্যে বিভেদ তৈরি করে, তাদের ভোট নিতে চায়।

এর আগে রাম মন্দির ইস্যুতে কেন্দ্র মোদী সরকার দেশে হিংসার পরিবেশ তৈরি করতে চাইছে বলে অভিযোগ করেছিলেন এআইএমআইএম প্রধান আসাদুদ্দিন ওয়াইসি। সেই মতের সঙ্গে সহমত প্রকাশ করেছেন রাজ থ্যাকারে বলেন, রাম মন্দির অবশ্যই তৈরি করতে হবে। তবে তা ভোটের আগে তৈরি করতে হবে, সেই মতের সঙ্গে তিনি সহমত নন। নির্বাচনের পরেই তা তৈরি করা যেতে পারে বলে মন্তব্য করেছেন রাজ।

পাশাপাশি হনুমানকে নিয়ে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সাম্প্রতিক বিতর্কিত মন্তব্যেরও সমালোচনা করেন রাজ। সম্প্রতি রাজস্থানে বিধানসভা ভোটের প্রচারে গিয়ে মালপুরা কেন্দ্রে এক জনসভায় যোগী বলেন, হনুমানই ছিলেন দলিত। তিনি ছিলেন একজন বনবাসী। অনেক বঞ্চনা করা হয়েছিল তাঁকে। রাম যখন ছিলেন বনবাসে, তখন আবার রাক্ষসদের হাত থেকে স্থানীয় আদিবাসীদের বাঁচাতে এগিয়ে এসেছিলেন হনুমানই। ত্রেতা যুগে যে কাজটা করেছিলেন রাম।