Sunday, July 21, 2024
খেলা

করোনাকালে অটো চালকদের পাশে মিতালি রাজ ও তাঁর পরিবার

মুম্বাই: কয়েকদিন পরেই ইংল্যান্ড সফর। ২ জুন বিরাট কোহলিদের সঙ্গেই লন্ডন উড়ে যাবেন মিতালি রাজরা (Mithali Raj)। ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ খেলবে ভারতের মেয়েরা। তার আগে আপাতত ভারতীয় দলের সতীর্থদের সঙ্গে মুম্বাইয়ে কোয়ারেন্টিনে আছেন মিতালি। করোনা কালে গতবছর থেকেই অটো চালকদের পাশে দাঁড়িয়েছেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজ।

তবে মিতালির অনুপস্থিতিতে তাঁর বাবাই খাদ্যসামগ্রী তুলে দিচ্ছেন স্থানীয় অটো চালকদের। এদিন এই কাজ করার সময় তাঁর বাবা দোরাই রাজের মাস্ক যথাস্থানে ছিল না। যা নিয়ে টুইটারে মজাও করেন মিতালি। ভারত অধিনায়ক টুইটে লিখেছেন, খুব সামান্য খাদ্যসামগ্রী অটো চালকদের মাঝে বিতরণ করা হচ্ছে। গতবছর করোনার সময় থেকেই এটা শুরু করেছিলাম। আমার অনুপস্থিতিতে বাবাই এই কাজ চালিয়ে যাচ্ছেন। শুধু একটাই সমস্যা বাবার মাস্ক!


স্থানীয় অটো চালকদের খাবারের ব্যবস্থা করার পাশাপাশি ইতিমধ্যেই তেলেঙ্গনার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল ও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫ লাখ টাকা অনুদান দিয়েছেন মিতালি। সেই সাথে গত বছর থেকে এখনও পর্যন্ত নিজের উদ্যোগে সাধারণ মানুষের হাতে খাবার ও অল্প অর্থ তুলে দিচ্ছেন তিনি।

এই মুহূর্তে টিম ইন্ডিয়ার সঙ্গে মুম্বাইয়ে কোয়ারেন্টিনে আছেন মিতালি। তবে তাই বলে থেমে নেই তাঁর সেবামূলক কাজ। তাঁর অনুপস্থিতিতে এই কাজ চালিয়ে যাচ্ছেন তাঁর বাবা।