Wednesday, July 24, 2024
দেশ

‘অযোধ্যায় মন্দির ছিল, মন্দিরই থাকবে’, ঘোষণা যোগী আদিত্যনাথের

লখনউ: ফৈজাবাদ জেলার নাম বদলে তিনি অযোধ্যা করে দিয়েছেন। দীপাবলিতে বড় খবর দেবেন বলে কয়েকদিন আগেই জানিয়েছিলেন। সেইমতো দীপাবলির প্রাক্কালে উত্তাপ বাড়ালেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ঘোষণা করলেন, অযোধ্যায় মন্দির ছিল, মন্দিরই থাকবে। আদিত্যনাথের এই ঘোষণায় ফের উত্তাপ ছড়ালো রাম মন্দির ইস্যুতে।

মুখ্যমন্ত্রী বলেন, রাম মন্দির নিয়ে সাধারণ মানুষের ভাবাবেগকে সম্মান করে সরকার। আমাদের অস্তিত্বের প্রতীক অযোধ্যা। এই পরিচয় ভগবান শ্রীরামচন্দ্রের থেকে। অযোধ্যা নিয়ে গোটা বিশ্বের সামনে সদর্থক বার্তা পৌঁছেছে। সবার সহযোগিতায় গোটা অনুষ্ঠান নির্বিঘ্নে শেষ হয়েছে। একই সঙ্গে যোগী ঘোষণা করেন, অযোধ্যায় মন্দির ছিল, মন্দিরই থাকবে।

এদিন যোগী আদিত্যনাথ কংগ্রেসকে আক্রমণ করতেও ছাড়েননি। রাহুল গান্ধী ও তাঁর দল অযোধ্যায় রাম মন্দির ইস্যুতে নিজেদের অবস্থান স্পষ্ট করুক। তাঁদের গতিবিধি সুবিধের নয় বলে যোগী দাবি করেছেন। একই সঙ্গে তিনি জানিয়েছেন, রাম মন্দিরের জন্য জমি চিহ্নিতকরণ হয়ে গিয়েছে।

পাশাপাশি আদিত্যনাথ এদিন বলেন, শ্রীরামের একটি দর্শনীয় মূর্তি স্থাপিত হবে। একটি দর্শনীয় মূর্তি হবে যা এখানকার পরিচয় তৈরি করবে। আমি সেই ব্যবস্থা করব যাতে সকলের কথা রাখা যায় ও অযোধ্যার খ্যাতি সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।