Monday, July 22, 2024
রাজ্য​

মোদী নয়, রাজ্যের করোনা ভ্যাকসিনের শংসাপত্রে থাকবে মমতার ছবি

কলকাতা: কো-উইন পোর্টাল থেকে এতদিন করোনা ভ্যাকসিন নিলে শংসাপত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি থাকতো। কিন্তু এবার থেকে মুখ্যমন্ত্রী মমতার ছবি থাকবে শংসাপত্রে। যেহেতু এখন রাজ্যের তরফে ভ্যাকসিন দেওয়া হচ্ছে অর্থাৎ রাজ্যের কোষাগার থেকে কেনা অর্থে, তাই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।

রাজ্যের স্বাস্থ্য দফতর সূত্রে খবর, যাঁদের তৃতীয় পর্যায়ের টিকা দেওয়া হচ্ছে, তাঁদের শংসাপত্র মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি ও বার্তা থাকবে। টিকা নেওয়ার পর তাঁদের ফোনে একটি মেসেজ পাঠানো হবে। সঙ্গে থাকবে একটি লিঙ্ক। সেই লিঙ্কে ক্লিক করলে রাজ্যের শংসাপত্র ডাউনলোড করে নেওয়া যাবে।

রাজ্যের শংসাপত্রে টিকাগ্রহীতার নাম, ঠিকানা, বয়স, লিঙ্গ, পরিচয়পত্রের বিররণ, টিকার প্রথম ডোজের তারিখ, টিকাকরণের স্থান লেখা থাকবে। সঙ্গে মুখ্যমন্ত্রীর ছবি ও বাংলা-ইংরেজিতে বার্তা থাকবে। বাংলায় লেখা থাকবে, সজাগ থাকুন, নিরাপদে থাকুন। ইংরেজিতে লেখা থাকবে, বি অ্যালার্ট, বি সেফ।

কেন্দ্রের শংসাপত্রে টিকাগ্রহীতার একটি ‘ইউনিক’ নম্বর দেওয়া হয়। যেটি রাজ্যের শংসাপত্রে থাকছে না। টিকার দ্বিতীয় ডোজ কবে দেওয়া হবে, তা রাজ্যের শংসাপত্র থাকছে না। যেটি কেন্দ্রের শংসাপত্রে থাকে।