Sunday, July 21, 2024
দেশ

জাতীয় স্বার্থে জীবন দিতেও প্রস্তুত: মমতা

নয়াদিল্লি: আম আদামি পার্টি সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালের ধর্না মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যস্তরে কংগ্রেস সিপিএমের সঙ্গে লড়াই হতে পারে। কিন্তু মোদী বিরোধিতায় জাতীয়স্তরে একসঙ্গে লড়াই করব। একইসঙ্গে তিনি বলেন, যে যেখানে শক্তিশালী সে সেখানে লড়াই করবে।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলায় সমঝোতা করলেও ৪২টি আসনের মধ্যে ৪২ টি আসনই পাবো। তিনি বলেন, বড় কাজ করতে গেলে কুরবানি দিতে হয়। যদি তিনি চান, অনেক আসনেই লড়তে পারেন। কিন্তু কখনই তিনি তা করেননি। সেইজন্যই মধ্যপ্রদেশ, রাজস্থান, ছত্তিশগড়ে কংগ্রেস শক্তিশালী। তারা সেখানে লড়াই করুক। কিন্তু তারা (তৃণমূল) যেখানে শক্তিশালী, সেখানে বিজেপিকে জেতাতে ভোট ভাগ করবেন না।

মুখ্যমন্ত্রী বলেন, তাদের সঙ্গে সিপিএম কংগ্রেসের যে বিরোধিতা রয়েছে, তা রয়েছে রাজ্য পর্যায়ে। কিন্তু জাতীয় পর্যায়ে তারা একসঙ্গে লড়াই করবেন। জাতীয় স্বার্থে তিনি জীবন দিতে প্রস্তুত বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, দিল্লির রওনা হওয়ার পথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, নরেন্দ্র মোদী জানেন, তিনি আর ক্ষমতায় ফিরবেন না। আমরা ১৫ দিনের মধ্যে নির্বাচনের নির্ঘন্ট পাব। আমরা একটা নতুন সরকার দেখতে চাই, দেশ ঐক্যবদ্ধ ভারত দেখতে চায়, যেখানে গণতন্ত্র অক্ষুণ্ম থাকবে।