Sunday, July 21, 2024
রাজ্য​

‘মমতা মুখ্যমন্ত্রী থাকলে বাংলার উন্নয়ন অসম্ভব’

খড়্গপুর: বুধবার খড়্গপুরের জনসভায় তৃণমূল সরকারকে উৎখাতের ডাক দিলেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তিনি বলেন, বাংলায় গণতন্ত্রকে টুঁটি টিপে হত্যার চেষ্টা চলেছে। মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী থাকলে পশ্চিমবঙ্গের উন্নতি অসম্ভব।

শাসকদল তৃণমূল ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধে শিবরাজ সিং চৌহান অভিযোগ করেন, পশ্চিমবঙ্গে এক অদ্ভূত পরিস্থিতি তৈরি হয়েছে। গণতন্ত্রের গলা টিপে শ্বাসরোধ করা হচ্ছে। সংবিধানকে বিকৃত করা হচ্ছে। গণতান্ত্রের মর্যাদা খুন করা হচ্ছে।

শিবরাজ চৌহান বলেন, প্রত্যেক রাজনৈতিক নেতার গণতান্ত্রিক অধিকার রয়েছে। তাঁর অভিযোগ, বাংলায় বিজেপির ক্রমবর্ধমান জনপ্রিয়তা দেখে এবং বিজেপি নেতাদের জনসভায় মানুষের ঢল নামতে দেখে তৃণমূল সরকার শঙ্কিত। স্বয়ং প্রধানমন্ত্রীকে জনসভা করতে গিয়ে বাধার সম্মুখীন হতে হচ্ছে। যোগী আদিত্যনাথের হেলিকপ্টার নামতে দেওয়া হয়নি। সভা করতে গেলে তাঁকে আটকানোর চেষ্টা করা হয়। আমাকেও আজ সড়কপথেই বাংলায় আসতে হয়েছে।

তাঁর দাবি, মমতা যতদিন মুখ্যমন্ত্রী রয়েছেন, ততদিন বাংলার কল্যাণ অসম্ভব। শিবরাজের কথায়, লর্ড কার্জনের পরে দ্বিতীয় মমতা। তোষণের রাজনীতি করে তিনি বাংলাকে দু’ভাগ করছেন। মেট্রো চ্যানেলে মুখ্যমন্ত্রীর ধর্নার বসার সমালোচনা করে তিনি বলেন, এই রকম মুখ্যমন্ত্রী দেখিনি। কোনও আইপিএস-এর জন্য তিনি ধর্নায় বসছেন!