Sunday, July 21, 2024
দেশ

মমতা ‘পুতনা রাক্ষসী’, বাংলাকে ধ্বংস করেছেন: গিরিরাজ সিং

নয়াদিল্লি: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘পুতনা রাক্ষসী’ বললেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। গিরিরাজ সিংয়ের দাবি, পশ্চিমবঙ্গকে ধ্বংস করেছেন মমতা। মমতা সম্পর্কে তৃণমূল কংগ্রেস সাংসদ দীনেশ ত্রিবেদির প্রশংসাসূচক মন্তব্যের জবাবে মমতাকে আক্রমণ করেন গিরিরাজ। তিনি বলেন, ঝাঁসির রানি লক্ষ্মীবাইয়ের সঙ্গে মমতার তুলনা করা মানে তাতে ঝাঁসির রানির অপমান। মমতাকে বরং পুতনা রাক্ষসী অথবা উত্তর কোরিয়ার একনায়ক শাসক কিম জং উনের সঙ্গে তুলনা করা যায়।

কেন্দ্রীয় মন্ত্রী জানান, মহাভারত অনুযায়ী, পুতনা হল সেই রাক্ষসী, যে দুধে বিষ মিশিয়ে সেই দুধ কৃষ্ণকে খাইয়ে মেরে ফেলতে চেয়েছিল। অন্যদিকে, দেশে একনায়কতন্ত্র চালানোর জন্য গোটা বিশ্বেই তীব্র সমালোচিত কিম জং উন। বছরখানেক আগে উত্তর কোরিয়ার এই শাসক পাঁচজন অতি গুরুত্বপূর্ণ নিরাপত্তা অফিসারকে অ্যান্টি-এয়ারক্রাফট বন্দুক দিয়ে গুলি করে মেরে ফেলেছিলেন, স্রেফ তাঁদের পেশ করা রিপোর্টটি তাঁকে তেমন খুশি করতে পারেনি বলে।

গিরিরাজ সিংয়ের অভিযোগ, বাংলাকে ধ্বংস করছেন মমতা। তাঁর বিরোধিতা করলেই যিনি মেরে ফেলেন এবং বাংলাদেশিদের আমন্ত্রণ করে ঘরে ডেকে আনেন তাঁকে আর যা-ই হোক, ঝাঁসির রানি লক্ষ্মীবাই বা পদ্মাবতীর সঙ্গে কিছুতেই একাসনে বসানো যায় না। তাঁরা তো দেশকে বাঁচানোর জন্য লড়াই করেছিলেন। মমতা তো দেশকে ধ্বংস করার চেষ্টায় মত্ত।

প্রসঙ্গত, কেন্দ্রের বিজেপি সরকারের দাবির কাছে মাথা নোয়াবে না তৃণমূল, এই নিয়ে সোমবারই সতর্ক করে দিয়ে তৃণমূল নেতা দীনেশ ত্রিবেদী। তিনি বলেন, বাংলাতেও ঝাঁসির রানি রয়েছেন। তাঁর নাম মমতা বন্দ্যোপাধ্যায়। এই মানুষটা কোনওদিন কেন্দ্রের কাছে মাথা নোয়াবেন না।