Sunday, July 21, 2024
দেশ

সিধু এখন পাকিস্তানি এজেন্ট, জবাব দিক কংগ্রেস: হারসিমরত কৌর

চণ্ডীগড়: কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধুকে পাকিস্তানি এজেন্ট বলে কটাক্ষ করলেন শিরোমনি অকালি দল নেত্রী তথা কেন্দ্রীয় মন্ত্রী হারসিমরত কৌর। হাফিজ সইদের সহযোগী এক খালিস্তানি জঙ্গি গোপাল সিং চাওলার সঙ্গে সিধুর ছবি প্রকাশ্যে আসতেই ওই মন্তব্য করেন কেন্দ্রীয় মন্ত্রী।

ইমরান খানের শপথগ্রহণ অনুষ্ঠানে গিয়ে পাক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়াকে আলিঙ্গন করা নিয়ে দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে। সেই প্রসঙ্গ টেনে হারমিরত বলেন, সিধু এমন একজন লোককে আলিঙ্গন করেছিলেন যিনি আমাদের দেশের জওয়ানদের হত্যা করে চলেছেন।

সিধুর আচরণ যে সুবিধের নয় সেটা স্পষ্ট জানিয়ে কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরত কউর। করতারপুর করিডরের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষ্যে সিধুর তিন দিন পাকিস্তানে কাটানো নিয়েও কটাক্ষ করেন হরসিমরত। তিনি বলেন, সিধু এখন পাকিস্তানের এজেন্ট। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এনিয়ে আপনার অবস্থান কী তা স্পষ্ট করুন। তিনি অভিযোগ করেছেন, যেখানে পাক সেনার গুলিতে প্রাণ যাচ্ছে ভারতীয় জওয়ানদের, সেখানে জেনারেল বাজওয়াকে সিধুর জড়িয়ে ধরা একেবারেই কাম্য নয়।

এর আগে হরসিমরত কউর বাদল সিধু তীব্র ভাষায় আক্রমণ করে জানিয়েছিলেন, সিধু ভারতের থেকে পাকিস্তানে বেশি ভালোবাসা পেয়েছেন। ওদেশের সঙ্গে সিধুর দারুণ সম্পর্ক। এমনকি পাকিস্তানি প্রধানমন্ত্রী ইমরান খানও সিধুকে সেদেশের হয়ে নির্বাচনে লড়লে বিপুল ব্যবধানে জিতবেন বলে দাবি করেছেন।