Monday, July 22, 2024
দেশ

এবার নীরব মোদির বোনের বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি ইন্টারপোলের

নয়াদিল্লি: পিএনবি ব্যাঙ্ক জালিয়াতিকাণ্ডের মূল অভিযুক্ত নীরব মোদির বোন পূরবী মোদির বিরুদ্ধে রেড-কর্নার নোটিস জারি করল ইন্টারপোল। নীরব মোদির সঙ্গে পূরবীও এই জালিয়াতির ঘটনায় জড়িত ছিলেন। পূরবী এই পরিবারের তৃতীয় ব্যক্তি যার বিরুদ্ধে ইন্টারপোল রেড-কর্নার নোটিস জারি করল। এর আগে নীরব মোদি এবং তাঁর ভাই নিশালের বিরুদ্ধেও রেড-কর্নার নোটিস জারি করা হয়েছিল।

সূত্রের খবর, ইডির পেশ করা প্রথম চার্জশিটেই উল্লেখ করা হয় পূরবী মোদির নাম। তার বিরুদ্ধে আর্থিক জালিয়াতির অভিযোগ আনা হয়। ইন্টারপোল জানিয়েছে, পুরবি ইংরেজি,গুজরাটি, হিন্দি ভাষায় কথা বলতে পারেন। এই রেড-কর্নার নোটিস জারির ফলে বিদেশের মাটিতেও পূরবী দীপক মোদিকে গ্রেপ্তার করতে পারেন তদন্তকারীরা।

পূরবীর মোদি মুম্বাইয়ে জন্মালেও বেলজিয়ামের নাগরিকত্ব রয়েছে। জালিয়াতির ঘটনা প্রকাশ্যে আসার পর থেকে নীরবের সঙ্গে তিনিও দেশ ছেড়েছিলেন। নীরবের ভাই নিশালেরও রয়েছে বেলজিয়ামের নাগরিকত্ব।

প্রসঙ্গত, পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (পিএনবি) প্রায় ১৪ হাজার কোটি টাকার প্রতারণার অভিযোগ রয়েছে নীরব মোদি এবং তাঁর মামা তথা বিজনেস পার্টনার মেহুল চোকসির বিরুদ্ধে। এই প্রতারণার ঘটনা সামনে আসার আগেই চলতি বছরের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে দেশ ছেড়ে পালান তাঁরা।