Wednesday, July 24, 2024
আন্তর্জাতিক

ক্যালিফোর্নিয়ায় ৮০০ ফুট উঁচু থেকে পড়ে ভারতীয় প্রকৌশলী দম্পতির মৃত্যু

নিউইয়র্ক: ক্যালিফোর্নিয়ার ইয়োসেমাইট ন্যাশনাল পার্ক থেকে ৮০০ ফুট নীচে পড়ে মৃত্যু হল এক ভারতীয় দম্পতির। অ্যাডভেঞ্চার প্রিয় এই দম্পতির মৃত্যু ঠিক কীভাবে হল, তা নিয়েই শুরু হয়েছে জল্পনা। নিছকই দুর্ঘটনা? নাকি রয়েছে অন্য কোনও রহস্য?

মৃত ওই দম্পতি হল বিষ্ণু বিশ্বনাথ (২৯) ও মিনাক্ষী মূর্তি (৩০)। তাঁরা দুজনই প্রযুক্তি প্রকৌশলী ছিলেন। ২৫ অক্টোবর খাড়া ওই পর্যটন স্থানের নিচ থেকে লাশ দুটি উদ্ধার করা হয়েছে।

ওই পার্কের টাফট পয়েন্ট জনপ্রিয় দর্শনীয় স্থানগুলোর মধ্যে একটি। তবে এ স্থানটির চারপাশে রেলিং দেওয়া নেই। ফলে বিপদজনক সেলফি তুলতে গিয়ে ওই দম্পতি এ দুর্ঘটনার শিকার হন বলে জানিয়েছে পার্ক কর্তৃপক্ষ। তবে ঠিক কী কারণে বিষ্ণু ও মীনাক্ষী এত লোকের সামনে পড়ে গেলেন, তা এখনও জানা সম্ভব হয়নি। তদন্তকারীরা কোনও প্রত্যক্ষদর্শীর বয়ানও পাননি। সেই কারণেই রহস্য দানা বাঁধছে।

এই মৃত্যুকে ঘিরে বেশ কয়েকটি প্রশ্ন উঠে এসেছে। তা নিয়ে তদন্তও শুরু করেছে পুলিশ। ছবি তুলতে গিয়ে অসতর্কতাবশত পড়ে গিয়েছেন তাঁরা, না কি এর পিছনে অন্য কোনও রহস্য রয়েছে।

কেরলের বাসিন্দা বিষ্ণু পেশায় ইঞ্জিনিয়ার। কর্মসূত্রে সস্ত্রীক নিউইয়র্কে থাকতেন। বিষ্ণু ও মীনাক্ষী দু’জনেই অ্যাডভেঞ্চার ভালবাসতেন। তাঁদের ‘হলিডেজ অ্যান্ড হ্যাপিলি এভার আফটার’ বলে একটি ব্লগও ছিল। সেখানেই এই দুই সফ্টওয়্যার ইঞ্জিনিয়ার নিজেদের অ্যাডভেঞ্চারের কাহিনি লিপিবদ্ধ করতেন।

মিনাক্ষীর সাম্প্রতিক এক ইন্সটাগ্রাম পোস্টে দেখা যায়, গ্রান্ড ক্যানিয়নে বসা একটি ছবি পোস্ট করেছেন তিনি। ক্যাপশনে লেখা ছিল, একটি ছবির থেকে কি আমাদের জীবন মূল্যবান? এ স্থানটি বিপজ্জনক হিসেবে পরিচিত।