Wednesday, July 24, 2024
দেশ

পাক সেনাঘাঁটিতে বড়সড় প্রত্যাঘাত ভারতের, গুড়িয়ে দেওয়া হল একাধিক সেনাঘাঁটি

শ্রীনগর: বৃস্পতিবার রাতে কাশ্মীরের রাজৌরি সেক্টরে সংঘর্ষ বিরতি নীতি লঙ্ঘন করে আক্রমণ করে পাকিস্তানি সেনাবাহিনী। পাল্টা ২৪ ঘণ্টার মধ্যেই পাকিস্তানকে যোগ্য জবাব দিল ভারতীয় সেনা জওয়ানরা। জম্মু ও কাশ্মীর সীমান্তে নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে বড়সড় প্রত্যাঘাত করল ভারতীয় সেনা। ভারতীয় সেনার প্রত্যাঘাতে বড়সড় ক্ষতি হল পাক সেনাবাহিনীর।

ভারতীয় সেনা গোলা মেরে উড়িয়ে দিয়েছে পাকিস্তানি সেনার একাধিক ঘাঁটি। গত বুধবার বিনা প্ররোচনায় সংঘর্ষ বিরতি নীতি লঙ্ঘন করে জম্মুর মানজাকোট, কেরি, বালাকোট ও করোল মৈত্রান সেক্টরে এবং কাশ্মীরের রাজৌরি, পুঞ্চ ও কাঠুয়ার শেল ও মর্টার বর্ষণ করে পাক সেনাবাহিনী। যার জেরে শহিদ হয়েছেন এক ভারতীয় জওয়ান।


পাকিস্তানের ছোঁড়া গুলিতে ভারতীয় সেনা জওয়ানের মৃত্যুর পরে উত্তেজনা ছড়ায়। পাকিস্তানকে যোগ্য জবাব দিতে পাকিস্তানের সেনাঘাঁটি লক্ষ্য করে প্রবল আক্রমণ চালায় ভারতীয় জওয়ানরা। তীব্র আক্রমণে একাধিক পাকিস্তানি সেনাঘাঁটি ধ্বংস হয়েছে।

এদিকে, শুক্রবার সকালে সোপিয়ানের খোঁজপুরা এলাকা থেকে এক লস্কর-ই- তৈয়বা (LeT) জঙ্গিকে গ্রেফতার করেছে নিরাপত্তারক্ষীরা। ধৃতের কাছ থেকে একটি ৯ এমএম পিস্তল-সহ বেশ কিছু অস্ত্র উদ্ধার হয়েছে।