Tuesday, July 16, 2024
খেলা

কোহলি ও রোহিতের দুর্দান্ত শতরানে ক্যারিবিয়ান বধ টিম ইন্ডিয়ার

গুয়াহাটি: ক্যাপ্টেন বিরাট কোহলি ও রোহিত শর্মার দুর্দান্ত সেঞ্চুরি পাত্তাই দিল না ওয়েস্ট ইন্ডিজের রান পাহাড়কে। প্রথমে ব্যাট করা ক্যারিবীয়রা শিমরন হেটমায়ারের আগ্রাসী ব্যাটিংয়ে ৮ উইকেট হারিয়ে ৩২২ করলে, ভাবা হচ্ছিল দারুণ করেছে সফরকারীরা। কিন্তু এত বড় সংগ্রহও ভারতের ৮ উইকেটের জয়, যেখানে ৪৭ বল বাকি থাকতে, এতেই প্রমাণ করে ঘরের মাঠে টিম ইন্ডিয়াই সেরা। প্রথম ম্যাচ জিতে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বিরাট ব্রিগেড।

এদিন প্রথম ওয়ানডেতে ৪৭ বল হাতে রেখে ৮ উইকেটে জিতেছে ভারত। টস হেরে ব্যাট করতে নেমে শিমরন হেটমায়ারের ঝড়ো সেঞ্চুরি ও ওপেনার কাইরন পাওয়েলে হাফসেঞ্চুরির ওপর ভর করে ৮ উইকেটে ৩২২ রান করে উইন্ডিজ। ৭৮ বলে ৬টি চার ও সমান ছক্কায় ১০৬ করেন হেটমায়ার। জবাবে ব্যাট করতে নেমে ৪২.১ ওভারে ভারত ২ উইকেটে হারিয়ে তুলে নেয় ৩২৬ রান।

মাত্র ৮৮ বলে ১৬ চারে ৩৬তম সেঞ্চুরি আসে অধিনায়ক বিরাট কোহলির ব্যাট থেকে। তবে দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি কোহলি। ১০৭ বলে ২১ চার ও ২ ছয়ে ১৪০ রান করে বিশুর শিকার হন তিনি। টেস্ট ও ওয়ান ডে মিলিয়ে কোহলির সেঞ্চুরি সংখ্যা হল ৬০। ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে কম ম্যাচ খেলে এই নজির গড়লেন কোহলি। টপকে গেলেন সচিনকে।

এদিকে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচে শতরান করে কিংবদন্তি ব্রায়ান লারাকে টপকে গেলেন রোহিত শর্মা। গুয়াহাটিতে ওয়ানডে কেরিয়ারের ২০তম সেঞ্চুরি করেন রোহিত। ১১৭ বলে ১৫২ রানে অপরাজিত থাকেন রোহিত শর্মা।