Monday, July 22, 2024
খেলা

মহিলা টি-২০ বিশ্বকাপে পাকিস্তানকে ৭ উইকেটে হারাল ভারত

প্রভিডেন্স: আইসিসি টি২০ মহিলা বিশ্বকাপ ক্রিকেটে তাঁদের দ্বিতীয় ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ৭ উইকেটে হারাল ভারতের প্রমীলা বাহিনী। বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেও জয়ের দৌড় অপ্রতিরোধ্য রাখল টিম ইন্ডিয়া। মাত্র ৪৭ বলে চোখ ধাঁধানো ৫৬ করলেন ওপেনার মিতালি রাজ।

রবিবার গ্রুপ বি ম্যাচে টসে জিতে প্রথমে পাকিস্থানকে ব্যাট করতে পাঠান ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর। শুরুতে স্কোরবোর্ড সচল হওয়ার আগেই প্রথম উইকেটের পতন হয় পাকিস্তানের। ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট খুইয়ে মাত্র ১৩৩ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান। মূলত বিসমা মারুফ (৫৪) ও নিদা দারের (৫২) হাত ধরে ২০ ওভারের শেষে পাকিস্তানের স্কোর পৌঁছায় ১৩৩/৭। পুনম যাদব ও দয়ালন হেমলতা ২টি করে উইকেট পান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দারুন করেন দুই ওপেনার মিতালি রাজ ও স্মৃতি মান্ধানা। দুজনের জুটিতে ৭৩ রান ওঠার পরে চাপে পড়ে যায় পাকিস্থান। এদিন ফের অর্ধশতরান করেন মিতালি। ৪৭ বলে ৫৬ রানের সুবাদে এদিন তিনি টি২০ ক্রিকেটে কেরিয়ারের ১৬তম অর্ধশতরান করলেন। মান্ধানা করেন ২৬। জেমাইমা রড্রিগেজ করেন ১৬। অধিনায়ক হরমনপ্রীত কাউর করেন ১৪ এবং ভেদা কৃষ্ণমূর্তি করেন ৮ রান।