Friday, July 19, 2024
দেশ

সনাতন ধর্মকে শেষ করতেই ইন্ডিয়া জোট গঠিত হয়েছে: তামিলনাড়ুর শিক্ষামন্ত্রী পনমুদি

কলকাতা ট্রিবিউন ডেস্ক: লোকসভা ভোটের আর মাত্র কয়েকমাস বাকি। তার আগে সনাতন ধর্ম নিয়ে উদয়নিধির মন্তব্য নিয়ে তোলপাড় গোটা দেশের রাজনীতি। ভোটের আগে ইন্ডিয়া জোটের অন্যতম জোটসঙ্গী ডিএমকে নেতার কুরুচিকর মন্তব্যে ব্যাকফুটে ইন্ডিয়া। 

তামিলনাড়ুর শিক্ষামন্ত্রী পনমুদি বলেন, ‘সনাতন ধর্মকে শেষ করতেই ইন্ডিয়া জোট গঠিত হয়েছে।’ আরেক ডিএমকে সাংসদ আন্দিমুথু রাজা বলেন, ‘সনাতন ধর্ম নামক এই রোগের কোনও সংস্কার নেই। খুব সততার সঙ্গে বলছি, কুষ্ঠের মতো এএইচআইভিকেও অত্যন্ত খারাপ চোখে দেখা হয়। সনাতন ধর্মকে এইএচআইভি ও কুষ্ঠের মতো রোগ হিসাবে দেখা দরকার।’  

কয়েকদিন আগেই সনাতন ধর্মকে ডেঙ্গু, ম্যালেরিয়ার সঙ্গে তুলনা করেছিলেন তামিলনাড়ুর মন্ত্রী তথা ডিএমকে প্রধান তথা তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের ছেলে উদয়নিধি স্ট্যালিন। এবার সেই একই অনুষ্ঠানের মঞ্চ থেকে সনাতন ধর্ম নিয়ে মন্তব্য করলেন তামিলনাড়ুর শিক্ষামন্ত্রী পনমুদি। 

সনাতন ধর্ম নিয়ে ডিএমকে নেতাদের একের পর এক কুরুচিকর মন্তব্যে অস্বস্তিতে ইন্ডিয়া জোট। কেননা দেশের সংখ্যাগরিষ্ঠ ৮০ শতাংশ মানুষ সনাতন ধর্মের। এই পরিস্থিতিতে লোকসভা নির্বাচনে এর প্রভাব পড়তে পারে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।

উল্লেখ্য, আসন্ন লোকসভা ভোটে বিজেপিকে রুখতে ২৮টি বিরোধী দল মিলে বিজেপি বিরোধী ইন্ডিয়া জোট গঠন করেছে।