Monday, July 22, 2024
দেশ

বিরোধীরা উদ্দেশ্যপ্রণোদিতভাবে জওয়ানদের ত্যাগকে অপমান করছে: মোদী

পাটনা: দীর্ঘ ৯ বছর পর একসঙ্গে মঞ্চে নরেন্দ্র মোদী ও নীতীশ কুমার। আজ সেই মঞ্চ থেকেই বালাকোটে ভারতীয় বায়ুসেনার অভিযান নিয়ে বিরোধীদের সন্দেহের কড়া জবাব দিলেন প্রধানমন্ত্রী।

বিরোধীদের একহাত করে নিয়ে মোদী বলেন, দেশের জাতীয় সুরক্ষার স্বার্থে এটা একজোট হওয়ার সময় কিন্তু না করে উদ্দেশ্যপ্রণোদিতভাবে দেশের বীর সেনা জওয়ানদের মনোবল ভেঙে দেওয়ার চেষ্টা করছে বিরোধীরা। বিরোধীদের এহেন দায়িত্বজ্ঞানহীন মন্তব্যে শত্রু দেশেরই সুবিধা হয়, বলে মন্তব্য মোদীর।

প্রধানমন্ত্রী বলেন, আপনারা সবাই সাক্ষী জওয়ানারা দেশের ভেতরে ও বাইরে সন্ত্রাসবাদীদের উপরে আঘাত হানছে। এই অবস্থায় দেশের ভেতরেই কিছু লোক তাদের সাহস বাড়ানোর পরিবর্তে এমন সব মন্তব্য করছেন যাতে শত্রুরা খুশি হচ্ছে। পাকিস্তানের টিভিতে সেসব দেখানো হচ্ছে। পাকিস্তানে তালি বাজছে। যখন একসঙ্গে সন্ত্রাসবাদের নিন্দা করা উচিত ছিল তখন তার উলটো করা হচ্ছে। দেশের মানুষ এদের ক্ষমা করবে না।

প্রসঙ্গত, সম্প্রতি নয়াদিল্লিতে ২১টি বিজেপি বিরোধী দলের জোট বৈঠকে সাম্প্রতিক বালাকোট জঙ্গিঘাঁটিতে বায়ুসেনার হানা নিয়ে বিজেপির বিরুদ্ধে রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করার অভিযোগ করা হয়। পাশাপাশি বায়ুসেনার করা এয়ার স্ট্রাইকের প্রমাণও কী ? এমনও প্রশ্ন তোলা হয়েছিল।