Wednesday, July 24, 2024
দেশ

মধ্যপ্রদেশে চাপে কংগ্রেস সরকার, আয়কর হানায় উদ্ধার ২৮১ কোটি টাকা

ভোপাল: কংগ্রেস নেতা তথা মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথের অফিসার অন স্পেশাল ডিউটি প্রবীণ কক্কড়, প্রাক্তন উপদেষ্টা রাজেন্দ্র মিগলানির বাড়ি, কমলনাথের শ্যালকের কোম্পানিতে তল্লাশি চালায় আয়কর দফতর। মোট ৫২টি জায়গায় তল্লাশি চলে। ইতিমধ্যেই ২৮১ কোটি টাকা উদ্ধার করেছে আয়কর দফতর। মধ্যপ্রদেশে হিসাব বহির্ভূত নগদ টাকার একটা সংগঠিত এবং বিস্তৃত চক্রের হদিশ করল আয়কর দফতর।

বেআইনি টাকার এই চক্রে জড়িত ব্যবসায়ী, রাজনৈতিক নেতা এবং অন্য সরকারি কাজ নিযুক্ত লোকজন। দিল্লির একটি বড় দলের সদর দফতরে এই টাকার একটা অংশ গিয়েছে। আয়কর দফতর জানিয়েছে, ২০ কোটি টাকা দিল্লির তুঘলক রোডের এক নেতার বাড়ি থেকে হাওয়ালার মাধ্যমে সদর দফতরে গিয়েছে।

গত তিনদিন ভোপাল, ইন্দোর, গোয়া ও দিল্লিতে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথের ঘনিষ্ঠ লোকজনের বাড়ি ও অফিস তল্লাশি করেছে আয়কর দফতর। এদিন তল্লাশি করা হয় মুখ্যমন্ত্রীর অফিসার অন স্পেশাল ডিউটি প্রবীণ কক্কড়ের ঘনিষ্ঠ অশ্বিন শর্মার বাড়িতে। তাঁর বাড়ি থেকে ১০ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়া পাওয়া গিয়েছে গুরুত্বপূর্ণ কিছু নথি। সেসব খতিয়ে দেখা হচ্ছে। অশ্বিন শর্মা একটি স্বেচ্ছাসেবী সংস্থার মালিক। তাঁর কাছে এত টাকা কীভাবে এল, তা খতিয়ে দেখছে আয়কর দফতর।