Monday, July 22, 2024
Latestদেশ

টায়ার সারাতে সাহায্য প্রার্থনা, তরুণী চিকিৎসককে ধর্ষণ করে জ্যান্ত পুড়িয়ে খুন, ধৃত অভিযুক্তরা

হায়দরাবাদ: তেলেঙ্গানার সাধনগরের এক পশু হাসপাতালের চিকিৎসককে ধর্ষণ করে জীবন্ত পুড়িয়ে মারার ঘটনা ঘটেছে। এই ঘটনার পর কেন্দ্রের তরফে সব রাজ্যকে আগাম সতর্কতামূলক পদক্ষেপের ব্যাপারে নির্দেশ পাঠানো হয়েছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিষান রেড্ডি বলেন, তিনি তেলেঙ্গানা সরকারের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন যাতে দ্রুত ওই তরুণীর খুনিদের ধরা ও শাস্তিপ্রদান করা সম্ভব হয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জানিয়েছেন, স্বরাষ্ট্রমন্ত্রক একটি নির্দেশনামা পাঠিয়েছে সব রাজ্যকে, আগাম সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করার ব্যাপারে। যাতে ভবিষ্যতে কোথাও এমন ন্যক্কারজনক ঘটনা না ঘটে।

জানা গেছে, গত বুধবার সন্ধ্যায় বাড়ি থেকে ২৬ কিলোমিটার দূরে গাচিবাউলিতে একটি ক্লিনিকে যাওয়ার জন্য বেরিয়েছিলেন ওই পশু চিকিৎসক। সামশাবাদের কাছে স্কুটির টায়ার ফেটে যায় তাঁর। রাত ৯.২২ মিনিটে বোনকে ফোন করে ওই তরুণী বলেন, তাঁর সঙ্গে মিনিট পাঁচেক কথা বলতে, কয়েকজন তাঁর দিকে তাকিয়ে আছে, তিনি খুব ভয় পাচ্ছেন। এমনকি, তাদের মধ্য থেকে একজন তাঁর স্কুটারটি সারিয়ে দেওয়ারও প্রস্তাব দেয়। যদিও সেই প্রস্তাবে রাজি হননি ওই পশু চিকিৎসক। ভয় পেয়ে গিয়ে নিজের বোনকে তিনি ফোনের কথোপকথন চালিয়ে যেতে বলেন। এরপরই তাঁর মোবাইল সুইচ অফ হয়ে যায়।


বৃহস্পতিবার সকালে উদ্ধার হয় ওই তরুণীর দগ্ধ দেহ। তরুণীর গলার হারের লকেট দেখে তাঁর দেহ শনাক্ত করে পরিজনেরা। সাধনগর থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে একটি ব্রিজের নিচে ওই তরুণীর অগ্নিদগ্ধ দেহ উদ্ধার করা হয়।

হায়দরাবাদ পুলিশ সূত্রে খবর, এই ঘটনায় অভিযুক্ত ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্যে একজন লরি চালক ও অন্যরা খালাসি। কিষান রেড্ডি জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে আমি রাজ্য সরকারি আধিকারিকদের সঙ্গে কথা বলেছি। এই অপরাধে যারা যুক্ত তাদের সামাজিক ভাবে নিষিদ্ধ করা হোক। কোনও আইনজীবী যেন তাদের হয়ে মামলা না লড়েন।