Friday, July 19, 2024
দেশ

আজ খুলল জিডি বিড়লার জুনিয়র সেকশন

কলকাতা: ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে কলকাতার রানিকুঠির জিডি বিড়লা স্কুল। গতকাল, বৃহস্পতিবার খুলেছিল সিনিয়র সেকশন। আজ, শুক্রবার খুলল স্কুলের জুনিয়র বিভাগও ৷ আজ থেকে নার্সারি ক্লাস ফাইভ পর্যন্ত ক্লাস শুরু হয়েছে।

এদিকে জি ডি বিড়লার নির্যাতিতা ছাত্রীর মেডিকো লিগাল পরীক্ষার রিপোর্ট নিয়ে ধন্দ। প্রথম ডাক্তারি পরীক্ষায় শিশুর যোনি ভাগের উপরে আঁচড়ের মত ক্ষত লক্ষ্য করেছিলেন ডাক্তাররা। তবে সেই ক্ষত দিয়ে যৌন নির্যাতনের অভিযোগ পুরোপুরি প্রমাণ করা যাবে না বলে জানা যাচ্ছে। সেই কারণেই দ্বিতীয় দফায় মেডিক্যাল টেস্টের সিদ্ধান্ত নেন এসএসকেএম-এর চিকিৎসকরা। বুধবার শিশুকে অচৈতন্য করে পরীক্ষা করার পর যে রিপোর্ট পাওয়া গিয়েছে, তাতে যোনিদেশে কোনও ক্ষত পাওয়া যায়নি বলেই সূত্রের খবর।

নির্যাতনের ৬ দিন পর মেডিক্যাল পরীক্ষা কি আদৌ বিশ্বাসযোগ্য? ১০০ শতাংশ সঠিক রিপোর্ট পাওয়া সম্ভব কিনা? তা নিয়ে প্রশ্ন তুলেছেন নির্যাতিতার আইনজীবী।

নির্যাতিতা শিশুর বক্তব্যের ভিডিওগ্রাফি করে পুলিশ। মোবাইলে ছবি দেখে অভিযুক্তদের শনাক্তও করে সে। ইতিমধ্যেই নির্যাতিতার গোপন জবানবন্দি নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। তদন্তে ছাত্রীর বয়ানই হাতিয়ার হবে বলে দাবি আইনজীবীদের।

প্রসঙ্গত, জিডি বিড়লা স্কুলের বাথরুমে যৌন নির্যাতনের শিকার হয়েছে ৪ বছরের শিশু, এই অভিযোগের ভিত্তিতেই  ১ ডিসেম্বর সংবাদমাদ্যমে খবর প্রকাশিত হয়। ঘটনায় অভিযুক্ত হন, জিডি বিড়লা স্কুলের দুই শিক্ষক অভিষেক রায় এবং মফিজুল। নির্যাতিতা শিশুর পরিবারের অভিযোগের ভিত্তিতেই গ্রেফতার করা হয় দুই অভিযুক্ত শিক্ষককে।