Monday, July 22, 2024
Latestআন্তর্জাতিক

বাংলাদেশে পেঁয়াজের কেজি ২৫০ টাকা, নববধূকে ৫ কেজি পেঁয়াজ উপহার বন্ধুদের

ঢাকা: বন্ধুর বৌভাত অনুষ্ঠানে পাঁচ কেজি পেঁয়াজ উপহার হিসেবে দিয়েছেন বরপক্ষের তিন বন্ধু। উপহারের মোড়কে মোড়ানো পেঁয়াজের সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। গত ১৫ নভেম্বর তিন বন্ধু শাহজাহান, শিপন ও শাহিদ ২০০ টাকা কেজি দরে ৫ কেজি পেঁয়াজ কিনে নববধূকে উপহার হিসেবে দিয়েছেন।

জানা গেছে, ৯ নভেম্বর বিদ্যুৎ বিভাগের কর্মচারী হাজি আবদুর রহিমের ছেলে ইমদাদুল হক রিপনের বিয়ে হয়। এরপর ১৫ নভেম্বর হয় বৌ-ভাত অনুষ্ঠান। এই অনুষ্ঠানে বরের বন্ধুরা উপহার হিসেবে দেন পাঁচ কেজি পেঁয়াজ। র‌্যাপিং পেপারে মুড়িয়ে উপহার হিসেবে পেঁয়াজ দেন তাঁরা। এ নিয়ে বেশ হাস্যরস সৃষ্টি হয়েছে।

তিন বন্ধু জানান, পেঁয়াজের বাজারে চলমান অস্থিরতাই তাঁদের এমন কিছু করতে উৎসাহিত করেছে। তাঁদের মতে, পণ্যটি বন্ধুর নতুন সংসারে বেশ কাজে লাগবে। পেঁয়াজের চড়া দামে এমন উপহার দেওয়াকে নিজেদের ‘প্রতিবাদ’ বলেও জানিয়েছেন তারা।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণেও বিশেষ গুরুত্ব পায় পেঁয়াজের ক্রমবর্ধমান দাম বাড়ার প্রসঙ্গ। শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছাসেবক লিগের সম্মেলনে তিনি বলেন, এখন পেঁয়াজ নিয়ে একটা সমস্যা চলছে। তবে কোনও চিন্তা নেই। সমস্যার সমাধানে কার্গো ভাড়া করে আমরা এখন পেঁয়াজ আমদানি শুরু করেছি। পেঁয়াজ বিমানেও উঠে গিয়েছে। আগামী ২-১ দিনের মধ্যে বিমানে পেঁয়াজ আসা শুরু হবে।

প্রসঙ্গত, সোমবার থেকে বাংলাদেশের খুচরো বাজারে প্রতি কেজি পেঁয়াজের দাম ১৫০ থেকে ১৭০ টাকা করে নির্ধারণ করে দেওয়া হয়েছে।