Wednesday, July 24, 2024
আন্তর্জাতিক

এবার ঋণ চাইতে গেলে পাকিস্তানের পরমাণু বোমা বন্ধক রাখতে হতে পারে, ভিক্ষা চাইছেন জাভেদ মিয়াঁদাদ

ইসলামাবাদ: এমনিতেই পাকিস্তানের অর্থনীতির বেহাল দশা। তার উপর করোনার কোপ। করোনা আবহে টানা লকডাউনের জেরে একেবারেই ভেঙে পড়েছে ধুঁকতে থাকা পাক অর্থনীতি। বেকারত্ব, খাবারের সমস্যা চরমে পৌঁছেছে পাকিস্তানে। দেশটির একটা বড় অংশ দারিদ্রসীমার নীচে বসবাস করে, দিনমজুরাও এই লকডাউনে খাবার পাচ্ছেন না। জীবিকা হারিয়ে শোচনীয় ভাবে দিন কাটাচ্ছেন তাঁরা। এই পরিস্থিতিতে দেশ বাঁচাতে ভিক্ষার ঝুলি হাতে নেমেছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ।

জাভেজ মিয়াঁদাদ এক টুইট বার্তায় বলেছেন, পাকিস্তানের উপর ফের ঋণের বোঝা চাপতে পারে। আর এবার IMF-এর মতো সংগঠনের থেকে ঋণ চাইতে গেলে পাকিস্তানের পরমাণু বোমা বন্ধক রাখতে হতে পারে। পরমাণু অস্ত্র ত্যাগ না করলে আন্তর্জাতিক কোনও সংস্থাই ঋণ দেবে না পাকিস্তানকে।


জাভেজ মিয়াঁদাদ জানান, তাই তিনি পাকিস্তানের পরমাণু অস্ত্র বাঁচাতে মাঠে নেমে পড়েছেন। ন্যাশনাল ব্যাঙ্ক ইফ পাকিস্তানে একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলেছেন তিনি। পাকিস্তানের অনেক মানুষ নিজের দেশকেই নির্বিচারে লুটে খাচ্ছে। এবার আমাকে ভিক্ষা দিয়ে নিজেদের পাপের প্রায়শ্চিত্ত করুন। নিজের খোলা ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দেওয়ার জন্য দেশবাসীর কাছে আর্জি জানিয়েছেন তিনি।

মিয়াঁদাদ জানান, এটি একটি আন্তর্জাতিক অ্যাকাউন্ট, যাতে বিশ্বের সব মুসলমানরাই অর্থ সাহায্য করতে পারেন। তাঁর নিজের নামে জমা পড়বে এই টাকা, যে টাকায় তিনি ছাড়া আর কেউ হাত দিতে পারবেন না। এই টাকা দিয়ে তিনি পাকিস্তানের ঋণ পরিশোধ করতে চান। উল্লেখ্য, পাকিস্তানের উপর বিরাট ঋণের বোঝা রয়েছে।