Wednesday, July 24, 2024
আন্তর্জাতিক

ফ্লোরিডায় যোগ প্রশিক্ষণ কেন্দ্রে বন্দুকধারীর গুলিতে নিহত ৩

ফ্লোরিডা: ফের মার্কিন মুলুকে প্রকাশ্যে বন্দুকবাজের হামলা। এবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের টালাহাসিতে একটি হট যোগা সেন্টারে বন্দুকধারী এক ব্যক্তির গুলিতে ৩ জন নিহত হয়েছেন। নিহতরা হলেন ৬০ বছরের ডক্টর ন্যান্সি ভ্যান ভ্যাসেম  ও ২১ বছরের মাউরা বিনক্লে এবং বন্দুকবাজ স্কট পল(৪০)। ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪ জন।

স্থানীয় পুলিশ সূত্রে খবর, শুক্রবার বিকাল ৫টা ৪৭ মিনিট নাগাদ ফ্লোরিডার টালাহাসিতে শহরের একটি যোগা সেন্টারে বন্দুকধারীর হামলায় দুইজন নিহত এবং গুলিবিদ্ধ হয়ে জখম হয়েছেন আরও ৪ জন। ধারণা করা যাচ্ছে, নিহত তিনজনের মধ্যে একজন বন্দুকধারী নিজেই। ওই ব্যক্তি অন্যদের প্রতি গুলি ছোড়ার পর নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করেন বলে মনে করা হচ্ছে।

স্থানীয় পুলিশ প্রধান মাইকেল ডেলিও জানিয়েছেন, গুলিবর্ষণের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশ সেখানে গিয়ে গুলিতে আহত কয়েকজনকে পড়ে থাকতে দেখে। আহত পাঁচজনকে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। পরে দুজন মারা যান।

তিনি বলেন, সেখানে কয়েকজন সাহসের সঙ্গে লড়াই করেছেন। নিজেদের জীবন কেবল নয়, অন্যদের বাঁচাতেও তাঁরা লড়াই করেছেন। আহত ব্যক্তিদের একজন হামলাকারী ব্যক্তির কাছ থেকে বন্দুক ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন।