Monday, July 22, 2024
দেশ

কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টায় সেনাবাহিনীর হাতে খতম ৫ জঙ্গি

জম্মু-কাশ্মীর: ফের জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করল ভারতীয় সেনাবাহিনী। এবার জম্মু ও কাশ্মীরের তাংধার সেক্টরে গুলির লড়াইয়ে খতম পাঁচ জঙ্গি। শনিবার সকালে ঘটনাটি ঘটে শ্রীনগর থেকে ১২০ কিমি দূরে কাশ্মীরের উত্তর প্রান্তে।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালের দিকে একদল জঙ্গি সীমানা পেরিয়ে ভারতে প্রবেশ করার চেষ্টা করে। জঙ্গিরা নিরাপত্তারক্ষীদের দিকে লক্ষ্য করে এলোপাথারি গুলি চালাতে শুরু করে। সেনাবাহিনীর পক্ষ থেকেও কড়া জবাব দেওয়া হয়। অনুপ্রবেশকারীদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে সেনাবাহিনী। বেশ কিছুক্ষণ ধরে চলতে থাকে গুলির লড়াই। সংঘর্ষে প্রাণ হারায় ৫ জঙ্গি। তবে এই ঘটনায় কোনও ভারতীয় সেনা জওয়ান হতাহত হয়নি।

ঠিক এর একদিন আগেই সেনাপ্রধান বিপিন রাওয়াত পাকিস্তানকে চরম হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, “আমরা সীমান্তে শান্তি চাই। তবে পাকিস্তান বারবার যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করছে। প্রাণহানি, সম্পত্তিহানির মতো ঘটনা ঘটছে। ফলে আমাদেরও প্রত্যাঘাত করতে হচ্ছে। পাকিস্তান যদি শান্তি চায় তবে তাদের এখুনি সন্ত্রাসে মদত দেওয়া বন্ধ করতে হবে।”

প্রসঙ্গত, গত সপ্তাহে রমজান মাসে জম্মু ও কাশ্মীরে সেনা অভিযান বন্ধ রাখার নির্দেশ দেয় কেন্দ্রীয় সরকার। পাশাপাশি জানানো হয়, সাধারণ মানুষের প্রাণ বাঁচাতে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে সেনা।