Sunday, July 21, 2024
খেলা

মোদীকে বিশেষ জার্সি উপহার দিলেন ফিফা প্রেসিডেন্ট

বুয়েনস আইরেস: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিশেষ জার্সি উপহার দিলেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। ২০১৭ যুব বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠানে মোদীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন ইনফান্তিনো। এরপর থেকে বারবারই মোদীর সঙ্গে সাক্ষাতের বিষয়ে আগ্রহী ছিলেন তিনি। তবে হয়ে উঠছিল না কিছুতেই। অবশেষে বুয়েনস আইরসে আর্জেন্টিনায় জি-২০ সম্মেলনের ফাঁকে মোদীর সঙ্গে দেখা করেন ইনফান্তিনো। সাক্ষাতের পর মোদীর নাম লেখা জি-২০ জার্সি প্রধানমন্ত্রীকে উপহার দেন ইনফান্তিনো।

পরিবর্তে ফিফা প্রেসিডেন্টকে ধন্যবাদ জানিয়ে নিজের টুইটার হ্যান্ডেলে জার্সি তুলে দেওয়ার মুহূর্তের ছবি পোস্ট করেন নরেন্দ্র মোদী। টুইট করে মোদী লিখেছেন, আর্জেন্টিনায় এসে ফুটবলের চিন্তা না করাটা অসম্ভব। আর্জেন্টিনায় খেলোয়াড়রা ভারতে ভীষণ জনপ্রিয়। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর কাছ থেকে জার্সি উপহার পেলাম। তাঁকে অসংখ্য ধন্যবাদ।

এর আগে গত বৃহস্পতিবারে ‘যোগা ফর পিস’ শীর্ষক ইভেন্টে মোদী দুই দেশের ফুটবলকে কেন্দ্র করে নিবিড় যোগাযোগের কথা তুলে ধরেন। নিজের বক্তৃতায় মোদী বলেন, আর্জেন্টিনা যদি ভারতীয় দর্শন, শিল্প, মিউজিক এবং নৃত্য নিয়ে আগ্রহী হয়ে থাকে, ভারতে রয়েছে আর্জেন্টিনার ফুটবলারদের কোটি কোটি ফ্যান। মারাদোনার নাম ভারতে প্রতিটি ঘরেই উচ্চারিত হয়।