Sunday, July 21, 2024
রাজ্য​

রথযাত্রার আগের দিনেই পুলিশের উপস্থিতিতে দিলীপ ঘোষের উপর হামলা

কোচবিহার: বিজেপির রথযাত্রা নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। শুক্রবার কোচবিহার থেকে শুরু হওয়ার কথা বিজেপির রথযাত্রা। তবে তার আগেই আক্রান্ত দিলীপ ঘোষ, বৃহস্পতিবার তাঁর গাড়ি ভাঙচুর করা হল কোচবিহারের মাথাভাঙার সিতাই মোড়ে। কনভয়ে সবকটি গাড়িই ভাঙা হল। রক্ষা পায় শুধু নিরাপত্তারক্ষীদের গাড়ি। অল্পের জন্য রক্ষা পান দিলীপ ঘোষ। তবে গাড়িটি মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়ও ছিলে দিলীপবাবুর সঙ্গে।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে সিতাই পৌঁছলে দিলীপবাবুর গাড়িতে ঝাঁপিয়ে পড়েন স্থানীয় কয়েকজন। লাঠি দিয়ে তাঁর গাড়ির কাঁচ ভেঙে দেওয়া হয়। বিজেপির অভিযোগ, এই আক্রমণের পিছনে তৃণমূল কংগ্রেসের হাত রয়েছে। দিলীপবাবুর অভিযোগ, সেখানেই একদল হামলাকারী এসে বাঁশ নিয়ে আমাদের গাড়ি ভাঙচুর করে। পুলিশ ছিল কিন্তু কিছু বলেনি। সবটাই পুলিশের সামনেই হয়েছে বলেও অভিযোগ করেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ।

বিজেপির অভিযোগ, রথযাত্রার কর্মসূচি বন্ধ করতে সন্ত্রাস চালাচ্ছে তৃণমূল কংগ্রেস। তবে সেটা সম্ভব হবে না। সাধারণ মানুষের উৎসাহে রথযাত্রা হবেই। যদিও এই হামলার সঙ্গে তৃণমূল কোনও ভাবেই জড়িত নয় বলে জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। তিনি এই ঘটনায় বিজেপিকেই দায়ি করেছেন। তিনি বলেন, এই ঘটনার জন্যে বিজেপির মধ্যে অন্তকলহই দায়ী।