Sunday, July 21, 2024
রাজ্য​

রাজ্য সরকার অনুমতি দিক না দিক, রথযাত্রা হবেই, হুঙ্কার দিলীপ ঘোষের

কলকাতা: কোচবিহারে বিজেপির রথযাত্রায় রাজ্য প্রশাসন অনুমোদন দিল না, হাইকোর্টে জানালেন এজি। বিচারপতি তপোব্রত চক্রবর্তীর এজলাসে এদিন রথযাত্রা মামলার শুনানির সময় এজি বলেন, কোচবিহারে রথযাত্রায় অনুমতি দিচ্ছে না রাজ্য সরকার। এদিকে রাজ্য সরকারের আপত্তিকে কার্যত হেলায় উড়িয়ে দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। হুঙ্কারের সুরে তিনি বললেন, অনুমতি দিক না দিক, রথযাত্রা হবেই। দিলীপবাবু বলেন, এটা জানা ছিল, রাজ্য বাধা দেবে, নিজের দায়িত্বে যাত্রা সম্পূর্ণ করবে বিজেপি।

শুক্রবার কোচবিহার থেকে শুরু হওয়ার কথা বিজেপির রথযাত্রা। বৃহস্পতিবার হাইকোর্টে নিজেদের অবস্থান জানানোর কথা ছিল রাজ্যের। রথযাত্রা নিয়ে রাজ্যের ডিজি ও আইজির কাছে অনুমতি চেয়েছিল বিজেপি। রাজ্যপালও এ বিষয়ে খোঁজ নেন। কেন রথযাত্রার অনুমতি দেওয়া হচ্ছে না, বুধবার এজিকে প্রশ্ন করে হাইকোর্টের বিচারপতি। তবে এদিন এজির উত্তর শুনে ক্ষুব্ধ হন বিচারপতি তপোব্রত চক্রবর্তী। তিরস্কারের সুরে বলেন, ডিজি, আইজি সেকথা জানাতে পারতেন কোথায় অনুমতি নিতে হবে।

শুক্রবার কোচবিহার থেকে শুরু হওয়ার কথা বিজেপির গণতন্ত্র বাঁচাও রথযাত্রা। শুরুর প্রথম দিনই কোচবিহারে জনসভা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ৯ ডিসেম্বর করণজোলি বাজার মথুরাপুর এবং ১৪ ডিসেম্বর রামপুরহাট রেল ময়দান থেকে আরও দু’টি রথযাত্রার পরিকল্পনা রয়েছে বিজেপির। প্রসঙ্গত এই রথযাত্রা উপলক্ষ্যেই রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।