Sunday, July 21, 2024
রাজ্য​

তৃণমূলই সবথেকে বড় চিটফান্ড, অভিযোগ চিটফান্ড ক্ষতিগ্রস্তদের

নয়াদিল্লি: সারদা ও রোজভ্যালি দুর্নীতিকাণ্ডের তথ্য জানার জন্য কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে সিবিআই হানার প্রতিবাদে মেট্রো চ্যানেলে ধর্ণায় বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর দিল্লিতে যন্তর মন্তরের সামনে আম আদমি পার্টির ডাকা ধর্ণাতেও যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে বৃহস্পতিবার চিটফান্ড কাণ্ডে ক্ষতিগ্রস্তরা যন্তর মন্তরের সামনে ধর্ণায় বসে।

ক্ষতিগ্রস্তদের অভিযোগ, তৃণমূল সব থেকে বড় চিটফান্ড। বুধবার মোদী বিরোধী ধর্ণামঞ্চের কয়েক কিলোমিটারের মধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ধর্ণায় বসেছে চিটফান্ডকাণ্ডে ক্ষতিগ্রস্তরা। সারাদিন ধরেই তারা এখানে বিক্ষোভ দেখায় এবং পরে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তাদের অভিযোগও জানায়।

চিটফান্ড ক্ষতিগ্রস্তদের দাবি, কেন্দ্র ও রাজ্য সরকারকে দায়িত্ব নিয়ে টাকা ফেরত ও জুনিয়র এজেন্টদের নিরাপত্তা দিতে হবে। তাঁদের দাবি, গত সাড়ে পাঁচ বছরে ৩২১ জন চিটফান্ড কান্ডে আত্মহত্যা করেছেন। চারজন খুন হয়েছেন। দোষীদের গ্রেফতারি এবং মৃতদের পরিবারবর্গকে ক্ষতিপূরণ দিতে হবে।

অবস্থান বিক্ষোভের একজনের দাবি, মুখ্যমন্ত্রী অভিযুক্তদের আড়াল করছেন। তাঁরা ঘোষণা দেন, ফের বড় ধরনের আন্দোলনে নামবেন তাঁরা।